২৭/০৭/২০২৪ ইং
Home / X-Clusive / ফার্মেসিতে অনিবন্ধিত ওষুধ ও ভেজাল প্রসাধনী রাখায় জরিমানা

ফার্মেসিতে অনিবন্ধিত ওষুধ ও ভেজাল প্রসাধনী রাখায় জরিমানা

চট্টগ্রাম | বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক :

নগরীর জিইসি মোড়ের একটি ফার্মেসিকে অনিবন্ধিত ওষুধ, অনুমোদনহীন শিশুখাদ্য এবং ভেজাল প্রসাধনী বিক্রির দায়ে ১ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে পরিচালিত এক অভিযানে লাজ ফার্মাকে এ জরিমানা করা হয়। এতে সহযোগিতা করেন ওষুধ প্রশাসন অধিদফতর ও বিএসটিআই।

জানা গেছে, অভিযানে লাজ ফার্মা থেকে বিপুল পরিমাণ অনিবন্ধিত বিদেশী ওষুধ, অনুমোদনহীন বিদেশী চকলেট ও বিদেশী প্রসাধনী সামগ্রী উদ্ধার করা হয়। এছাড়াও কোনো রেজিস্টার্ড ফার্মাসিস্টের উপস্থিতি ছাড়াই ওষুধ বিক্রি করছিল প্রতিষ্ঠানটি। এসময় প্রতিষ্ঠানটিকে বিএসটিআই আইন, ২০১৮ এবং ওষুধ আইন, ১৯৪০ অনুযায়ী ৫০ হাজার করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসক মোঃ মোমিনুর রহমান গণমাধ্যমকে বলেন, “শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে যে বা যারা এভাবে বিদেশী প্রসাধনী সামগ্রী, শিশুখাদ্য ও ঔষধ আমদানি বা বিক্রি করে তাদের বিরুদ্ধে জেলা প্রশাসনের এরুপ অভিযান চলমান থাকবে।”

 

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর জানতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

লোহাগাড়ায় এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার!

🕒 চট্টগ্রাম ☰ বুধবার, ২৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর|চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পদুয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *