১৬/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / ফিলিস্তিনের একটি বাড়ির নাম ‘শেখ হাসিনা’

ফিলিস্তিনের একটি বাড়ির নাম ‘শেখ হাসিনা’

ফিলিস্তিনের একটি বাড়ির নাম ‘শেখ হাসিনা’

নিজস্ব প্রতিবেদকঃ

ফিলিস্তিনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একটি বাড়ির নামকরণ করা হয়েছে। বাড়িটির নাম ‘শেখ হাসিনা’। বুধবার (১২ই মে) এ তথ্য জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এস.ওয়াই রমজান। ফিলিস্তিনের রাষ্ট্রপতি মাহমুদ আব্বাসকে লেখা প্রধানমন্ত্রীর চিঠি বুধবার ফিলিস্তিনের রাষ্ট্রদূতকে পৌঁছে দেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। তখন রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীকে নিয়ে এ তথ্য দেন।

ফিলিস্তিনে বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রীর নামে বাড়ির নামকরণের ব্যাখ্যাও দিয়েছেন ইউসেফ এস.ওয়াই রমজান। ফিলিস্তিনের রাষ্ট্রদূত বলেন, ফিলিস্তিনের একটি বাড়ির নাম শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যাহত সমর্থনের কারণে ফিলিস্তিনিরা তাকে অত্যন্ত ভালোবাসে এবং শ্রদ্ধা করে। সেই শ্রদ্ধাবোধ থেকেই বাড়ির নাম ‘শেখ হাসিনা’ রাখা হয়েছে।

ফিলিস্তিনে চলমান ইসরাইলি বিমান হামলা প‌রি‌স্থি‌তি নি‌য়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বেগ করেন। ইসরাইলের এই হামলার তীব্র নিন্দা জানান তিনি এবং ফিলিস্তিনিদের প্রতি অবিচল সমর্থন প্রকাশ করেন।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে পাঠানো চিঠিতে শেখ হাসিনা লিখেছেন, আমরা হামলায় হতাহতদের পরিবারের প্রতি গভীর শোক এবং আমাদের ভ্রাতৃপ্রতিম ফিলিস্তিনি জনগণের প্রতি সমবেদনা জানাচ্ছি।

তিনি বলেন, আমরা দ্ব্যর্থহীন ভাষায় এই কাপুরোষচিত হামলার তীব্র নিন্দা জানাই। আমরা ফিলিস্তিনসহ বিশ্বের যে কোনো দেশে এ ধরনের জঘন্যতম হামলার অবসানে আন্তর্জাতিক সম্প্রদায়কে টেকসই পদক্ষেপ নেয়ার আহ্বান জানাচ্ছি।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *