২৭/০৭/২০২৪ ইং
Home / X-Clusive / অনিয়মের অভিযোগে নগরীর ৮টি ল্যাব ও হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা

অনিয়মের অভিযোগে নগরীর ৮টি ল্যাব ও হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা

🕒 জাতীয় ☰ বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ

✒️মোঃ রবিউল হোসেন (চট্টগ্রাম) : নিউজ ডেস্ক তালাশটিভি টোয়েন্টিফোর | নগরীর বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। গতকাল মঙ্গলবার সকালে চলা অভিযানে লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা করার দায়ে পাঁচলাইশ এলাকার সিপিআরএল ল্যাব নামে একটি প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া এন্ডোসকপি ও ইসিজি বিভাগে চিকিৎসক না থাকায় পাঁচলাইশের জেনেটিক ল্যাবের কার্যক্রম সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। ল্যাবটির বিরুদ্ধে এর আগেও বিভিন্ন অভিযোগে ব্যবস্থা নেওয়া হয়।

একই এলাকায় মেডিহেলথ ডায়াগনস্টিক সেন্টারের এক্সরে বিভাগ ও আলট্রাসনোগ্রাফি বিভাগে চিকিৎসক ছিলেন না। এছাড়া ইসিজি বিভাগে চিকিৎসক না থাকায় পাঁচলাইশের ঈগল্‌স আই ডায়াগনস্টিক সেন্টারের ইসিজি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

অন্যদিকে স্বাস্থ্য বিভাগের লাইসেন্স না থাকা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা না রাখা, কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ সংক্রান্ত কোনো তথ্য না রাখা, ডিপ্লোমা বিহীন টেকনিশিয়ান দ্বারা ব্লাড কালেকশনসহ বিভিন্ন ত্রুটি-বিচ্যুতি ও অনিয়ম পাওয়ায় নগরীর ও আর নিজাম রোডের মেট্রোপলিটন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার, জামালখান এলাকার ল্যাব এক্সপার্ট, সেনসিভ (প্রাইভেট) লিমিটেড, ইনোভা হসপিটাল লিমিটেড এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে কৈফিয়ত তলব করা হয়েছে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, বিভিন্ন অনিয়ম খুঁজতে স্বাস্থ্য বিভাগের অভিযান শুরু হয়েছে। যেখানে যেখানে অনিয়ম পাওয়া গেছে ব্যবস্থা নেওয়া হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

🪐বিশ্বের যে কোনো প্রান্ত থেকে সবার আগে আপডেট খবর পেতে ভিজিট করুন- talashtv24🪐

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

লোহাগাড়ায় এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার!

🕒 চট্টগ্রাম ☰ বুধবার, ২৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর|চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পদুয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *