১৭/০৬/২০২৪ ইং
Home / X-Clusive / ‘শোকের আঁধারে দীপ জ্বলে ওঠে পিতা তোমারই ছায়ায়’

‘শোকের আঁধারে দীপ জ্বলে ওঠে পিতা তোমারই ছায়ায়’

শোকের আঁধারে দীপ জ্বলে ওঠে পিতা তোমারই ছায়ায়

জাতীয় ☰ মঙ্গলবার ০১ আগস্ট ২০২৩ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম বিশেষ প্রতিনিধি | শোকের আঁধারে দীপ জ্বলে ওঠে পিতা তোমারই ছায়ায়..। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারানোর মাস আগস্টের শুরুতে ‘সেক্টর কমান্ডার্স ফোরাম-মুক্তিযুদ্ধ-৭১’ চট্টগ্রাম জেলা ও মহানগর এবং বৃহত্তর চট্টগ্রাম মুক্তিযুদ্ধা প্রজন্মের উদ্যোগে প্রদীপ জ্বালিয়ে স্মরণানুষ্ঠান করেছে। সোমবার (৩১ জুলাই-২৩) বিকালে নগরের লালদীঘি মাঠে ঐতিহাসিক ৬ দফা মঞ্চে ‘শোকের আঁধারে দীপ জ্বলে ওঠে পিতা তোমারই ছায়ায়’ শীর্ষক স্মরণানুষ্ঠান ও সূর্যাস্তের পর ১৫ আগস্টের শহীদদের স্মরণে প্রদীপ প্রজ্বালন করা হয়।

সংগঠনের চট্টগ্রাম মহানগর সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরীর সভাপতিত্বে ও চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম.এ সালাম। প্রধান বক্তা ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের প‍্যানেল চেয়ারম্যান দিলোয়ারা ইউসুফ, নগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সেলিম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা ফজল আহমদ, বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া।

এতে বক্তব্য প্রদান করেন বৃহত্তর চট্টগ্রাম মুক্তিযুদ্ধের প্রজন্মের সভাপতি আবদুল মালেক খান, নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সাইফুন নাহার খুশী, সেক্টর কমান্ডার্স ফোরামের সাহেদ মুরাদ শাকু, সেলিম রহমান, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, মোঃ নাজিম উদ্দিন, মঈনুল আলম খান, পংকজ রায়, কামাল উদ্দিন, ডা. ফজলুল হক সিদ্দিকী, নুরুল হুদা চৌধুরী প্রমুখ।

এতে উপস্থিত ছিলেন রাজীব চন্দ, দীপন দাশ, মোস্তাফিজুর রহমান বিপ্লব, নবী হোসেন সালাউদ্দিন, ফারজানা মিলা, কোহিনূর আকতার, নাসির আলী পান্না, শফিকুর রহমান, আরিফ মঈনুদ্দিন, অ্যাডভোকেট কামরুল আজম টিপু, জবরুত উল্লাহ জয়, আবদুর রহিম, খোরশেদ আলম, ইঞ্জিনিয়ার এয়াকুব মুন্না, ডা. শওকত ইমরান, নয়ন মজুমদার, উজ্জ্বল দাশ, এম.এ খালেক, মনিরুল ইসলাম, জয় দাশ গুপ্ত, মফিজুর রহমান বাহাদুর, ইয়াছির আরাফাত শ্রাবণ, শুভ মজুমদার ইমন, আবু বক্কর সিদ্দিকী, ইমাম শাকিব, আশরাফ খান, আইমান উদ্দিন, পারভীন আকতার, আঁচল চক্রবর্তী, কোহিনুর আকতার মুন্নি, জনি বিশ্বাস, ফরহাদুল ইসলাম, কামাল উদ্দিন, সাহেদ চৌধুরী, হাছান মুরাদ, ছাত্রনেতা অভি চৌধুরী প্রমুখ।

|বিশ্বের যে কোনো প্রান্ত থেকে আপডেট খবর পেতে ভিজিট করুন- talashtv24

এম.এ সালাম বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু মিশে আছে বাঙালির সত্তায়, গৌরবে, বিশ্বাসে ও চেতনায়। বাংলা, বাঙালি, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য অংশ। সমকালীন বিশ্বের মুক্তিকামী মানুষের স্লোগানের নাম শেখ মুজিব। তিনি চিরন্তন, চিরঞ্জীব; বাঙালির প্রজন্ম থেকে প্রজন্মের মধ্যে তিনি অবিনাশী চেতনা। তাই কালজয়ী রাষ্ট্রনায়ক বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের অক্ষয় নাম যুগ যুগান্তরে লেখা রবে বিশ্বজনীন মুক্তির নব ইতিহাসে।

বেদারুল আলম চৌধুরী বেদার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সপরিবার হত‍্যা কোনো নিছক খুন নয়, এটা পৃথিবীর ইতিহাসে সবচেয়ে মর্মস্পর্শী ও জঘন্যতর ঘটনা। এই হত্যাকাণ্ডের পেছনে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি, মুক্তিযুদ্ধের সময় আওয়ামী লীগের অভ্যন্তরীণ যে অপশক্তি নানাভাবে চক্রান্ত ষড়যন্ত্র করেছে তারা, সাম্রাজ্যবাদী শক্তি এবং দেশের অভ্যন্তরে স্বার্থবাদী চক্রের সুদূর প্রসারী চক্রান্ত-ষড়যন্ত্রের ফল হচ্ছে এই হত্যাকাণ্ড। তাই একটি স্বাধীন তদন্ত কমিশন করে হত‍্যাকাণ্ডের পূর্বাপর ষড়যন্ত্র ও জেনারেল জিয়াসহ এ জঘন্যতম নৃশংস বর্বরতার নেপথ‍্য কুশীলবদের স্বরূপ জাতির সামনে তুলে ধরা আজ সময়ের দাবি।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *