১৬/০৬/২০২৪ ইং
Home / X-Clusive / বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদের ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদের ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

চট্টগ্রাম ☰ রবিবার ১৬ জুলাই ২০২৩ খ্রিস্টাব্দ

বিশেষ প্রতিনিধি | বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের ত্রি-বার্ষিক সাধারণ সভা-২০২৩ অদ্য শনিবার বাদে যোহর চট্টগ্রামের ধনিয়ালাপাড়াস্থ কেন্দ্রীয় বায়তুশ শরফ কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্যে রাহবারে বায়তুশ শরফ আল্লামা শায়খ মুহাম্মদ আব্দুল হাই নদভী (মা.জি.আ) বলেন, বায়তুশ শরফ দরবার এদেশের লক্ষ কোটি মুমিন মুসলমানের ভক্তি শ্রদ্ধা মিশ্রিত একটি পবিত্র নাম। দৈনন্দিন জীবনে ইসলামের অনুসরণ-অনুশীলন, ধর্মীয় শিক্ষা দান, জ্ঞান-বিজ্ঞানের অনুশীলন এবং মানবতার কল্যাণে নিবেদিত একটি বহুমাত্রিক প্রতিষ্ঠান। বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশ সুফি তাত্ত্বিক আবহ পুষ্ট এবং ইসলামী শরিয়াহ ভিত্তিক ইহ্-পরলৌকিক কল্যাণ সাধনে ব্রতী অরাজনৈতিক মানব কল্যাণমূলক একটি প্রতিষ্ঠান।

কুরআন-সুন্নাহর শাশ্বত বিধানের আলোকে দেশব্যাপী বিভিন্ন প্রকার সৃজনশীল জনকল্যাণমূলক প্রকল্প বাস্তবায়ন; ধর্ম ও কর্মের সমন্বয়ে একজন মানুষকে খাঁটি মুমিন মুসলমান রূপে গড়ে তোলা, ত্বরিকতের অনুসৃত পন্থায় মানবীয় গুণাবলী অর্জনের মাধ্যমে আধ্যাত্মিক ও নৈতিক বলে বলিয়ান করে স্ব-উদ্যোগে বিচিত্র কর্মসংস্থানে ব্রতী হয়ে আত্ম-নির্ভরশীল সম্মানজনক জীবন-যাপনে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলাই এ সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য। বায়তুশ শরফের মহান মোর্শেদগণ তাঁদের কর্ম, সেবা ও দয়া দিয়ে, আধ্যাত্মিক সাধনা দিয়ে মানুষের অন্তর জয় করেছেন।

অত্র ত্রি-বার্ষিক সম্মেলনে উদ্বোধনী বক্তব্য রাখেন আনজুমনে ইত্তেহাদের সহ-সভাপতি অধ্যাপক শফিউর রহমান, শোক প্রস্তাব পাঠ করেন আনজুমনে ইত্তেহাদের কার্যনির্বাহী সদস্য অধ্যাপক জামাল উদ্দিন, বার্ষিক প্রতিবেদন পাঠ করেন আনজুমনে ইত্তেহাদের দফতর সম্পাদক হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ, বিগত সাধারণ সভার কার্যবিবরণী পাঠ করেন মুহাম্মদ হারুন শেঠ।

আর এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সমাজ সেবা অধিদফতরের উপ-পরিচালক মুহাম্মদ ফরিদুল আলম, সহকারী পরিচালক মুহাম্মদ ওয়াহিদুল আলম, জেলা সমাজ সেবা কর্মকর্তা মুহাম্মদ আলমগীর, বায়তুশ শরফ আদর্শ কামিল (অনার্স-মাস্টার্স) মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু সালেহ মুহাম্মদ ছলীমুল্লাহ, মজলিসুল উলামা বাংলাদেশের মহা-সচিব মাওলানা মামুনুর রশীদ নূরী, মাসিক দ্বীন দুনিয়া সম্পাদক মুহাম্মদ জাফর উল্লাহ, মাওলানা লোকমান হাকিম প্রমুখ।

উক্ত ত্রি-বার্ষিক সম্মেলনে ২০২৩-২০২৫ সেশনের জন্য রাহবারে বায়তুশ শরফ আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী (মা.জি.আ)কে সভাপতি এবং হাফেজ মোহাম্মদ আমান উল্লাহকে সাধারণ সম্পাদক করে বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের কার্যকরী কমিটির ৩১ জন বিশিষ্ট নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়। পরিশেষে মহান আল্লাহর নিকট সকলের মঙ্গল কামনায় দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করা হয়।

| বিশ্বের যে কোনো প্রান্ত থেকে আপডেট খবর পেতে ভিজিট করুন- talashtv24

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *