২২/০৬/২০২৪ ইং
Home / X-Clusive / রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সচেতনতা কর্মসূচি

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সচেতনতা কর্মসূচি

চট্টগ্রাম ☰ মঙ্গলবার ১৩ জুন ২০২৩ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক তালাশটিভি টোয়েন্টিফোর | চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) জেনারেল চৌকি ও অস্ত্র শাখার উদ্যোগে জনসচেতনতা মূলক কর্মসূচি পালন করা হয়েছে। মঙ্গলবার (১৩ জুন) সকালে সীতাকুন্ড স্টেশন সংলগ্ন এলাকা এবং সীতাকুণ্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় এনআরবি সদস্যরা বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ করলে হতাহত হতে পারে আপনারই আপনজন এবং ক্ষতি হতে পারে জাতীয় সম্পদের। আপনার কিংবা আপনার সন্তানের খেয়ালই আচারণে মৃত্যু হতে পারে আপনার মত একজন ট্রেন যাত্রীর।

তারা আরও বলেন, রেলওয়ে আইনের ১২৭, ১২৮ এবং ১৩০ ধারা মোতাবেক এটি একটি শাস্তিযোগ্য অপরাধ । এই আইনে অপ্রাপ্ত বয়স্ক সন্তানের এ ধরনের অপরাধের জন্য অভিভাবকের শাস্তির বিধান রয়েছে।

রেলগাড়ি ও রেলওয়ের মালামাল জাতীয় সম্পদ। রেল গাড়ির কোন যন্ত্র বিকল কিংবা নষ্ট করলে বা করতে চেষ্টা করলে রেলওয়ে আইনে যাবজ্জীবন বা ১০ বছর কারাদণ্ডের বিধান আছে।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে আপডেট খবর পেতে ভিজিট করুন- talashtv24

ট্রেনের হুস পাইপ বিচ্ছিন্ন এবং এসিপি করা থেকে বিরত থাকুন। যারা যত্রতত্র চেইন টেনে ট্রেন থামায়, তাদের ধরিয়ে দিন। কারণ যাত্রী বেশে দুষ্কৃতিকারীরা ছিনতাই-ডাকাতি করতে পারে। চোরা কারবারিরা ট্রেনে মাদক কিংবা চোরাই মাল উঠাতে পারে। এ সময় আরএনবির সদস্যরা এসব অপরাধ মূলক কাজ থেকে বিরত থাকার জন্য সবাইকে আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *