২২/০৬/২০২৪ ইং
Home / X-Clusive / জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম মহানগরের অভিষেক ও ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী সম্পন্ন

জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম মহানগরের অভিষেক ও ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী সম্পন্ন

চট্টগ্রাম | শনিবার, ৪ ফেব্রুয়ারী ২০২৩ খ্রিস্টাব্দ

মোঃ হারুনুর রশিদ চৌধুরী | স্বাধীন বাংলাদেশের ১৯৮২ সালের এই দিনে ঢাকায় কিছু প্রবীণ সাংবাদিকদের হাত ধরেই প্রতিষ্ঠিত হয় জাতীয় সাংবাদিক সংস্থা। সাংবাদিক ও সাংবাদিকতায় অনন্য অবদান রাখা সরকারী নিবন্ধিত সংবাদকর্মীদের এই সংগঠনটির আজ গৌরবের ৪১ বছর পূর্ণ হতে যাচ্ছে। দিনটিকে স্মরণীয় করে রাখতে জাতীয় সাংবাদিক সংস্থার ৪১ বছর উদযাপন করেছে সংগঠনটি। একইভাবে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে চট্টগ্রাম মহানগর ও বিভাগীয় কমিটি গত শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকাল ৩ টায় নগরীর আগ্রাবাদস্থ রাজপ্রাসাদ কনভেনশন সেন্টারে কেক কাটা, আলোচনা সভা ও নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম মহানগরের অভিষেক ও ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী-২৩ অনুষ্ঠানের আয়োজন করে।

জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ আলতাফ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কেফায়েতুল্লাহ কায়সার ও দিলরুবা খানমের
সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন, অত্র সংস্থার কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আলমগীর গনী, মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম, ইলিয়াস আহমেদ, অত্র সংস্থার চট্টগ্রাম বিভাগীয় প্রধান মোঃ খায়রুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে আগত প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের ক্রেস্ট দিয়ে বরণ করেন অত্র সংস্থার সাংবাদিক নেতৃবৃন্দ।

এসময় সংক্ষিপ্ত আকারে বক্তব্য প্রদান করেন জাতীয় সাংবাদিক সংস্থার চট্টগ্রাম মহানগরের সভাপতি কে.এম. রুবেল, সহ-সভাপতি মোঃ জিন্নাত আলী, সাতকানিয়ার জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি সাংবাদিক মোঃ নুরুল আজম সিকদার, লোহাগাড়ার জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি তুষার কান্তি, সাংবাদিক মোঃ মামুনুর রশীদ তালুকদার, সাংবাদিক মিয়া ফারুক, সাংবাদিক কামরুল ইসলাম, সাংবাদিক ডা. মোঃ কলিমুল্লাহ, সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

সাহসী সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় জাতীয় সাংবাদিক সংস্থার পক্ষ থেকে সাতকানিয়ার জাতীয় সাংবাদিক সংস্থার সকল সাংবাদিকবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন সনদ প্রদান করেন জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ আলতাফ হোসেন। সাতকানিয়ার সাংবাদিকদের পক্ষ হইতে উক্ত সনদ গ্রহণ করেন জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি মোঃ নুরুল আজম সিকদার, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও মোঃ কলিমুল্লাহ।

এসময় বক্তারা বলেন, সাংবাদিকরা দেশের নিরব পাহারাদার। তাঁরা দেশ, সরকার ও জনপ্রতিনিধি তথা নীতি নির্ধারকদের সহযোগী। তাঁরা জনপ্রতিনিধিদের ছায়া স্বরুপ। সংবাদকর্মী জনপ্রতিনিধিদের পাশে থাকে সব সময়। একজন সংবাদকর্মী নীতি নির্ধারকদের সহজ পথটি দেখিয়ে দিতে সাহায্য করে। সাংবাদিক রাজনীতিবিদের বিপরীত কর্মকান্ডের গঠনমূলক সমালোচনা করে তাকে সাহায্য করেন। জনপ্রতিনিধি দেশ ও সমাজ কল্যাণমূলক কাজের জন্য আরও উৎসাহিত করতে চালিয়ে যান পৃষ্ঠা ভরপুর তাঁর লেখনি। সাংবাদিক তাঁর দু’চোখ ও তথ্য-উপাত্তের মাধ্যমেই তাঁর কলম চর্চা করেন। একজন কলম সৈনিক তাঁর কলমের সাথে কখনো আপোষ করে না। এক কথায় বলা যায় একটি সংবাদপত্র ও একজন গণমাধ্যমকর্মীর গুরুত্ব অপরিসীম। তাই সাংবাদিককে হতে হবে দায়িত্বশীল এবং প্রচার করতে হবে বস্তুনিষ্ঠ সঠিক সংবাদ।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে আপডেট খবর পেতে ভিজিট করুন- talashtv24

এতে আরও উপস্থিত ছিলেন, মাসুদ আলম সাগর, নুরুল আলম, কে.এম. রুবেল, মনজুর আহমেদ সোহেল, বশির আহমেদ, মোবারক হোসেন ভূইয়া, শাকিল, আনোয়ারুল হক, মিয়া ফারুক, তুষার কান্তি বড়ুয়া, মোঃ সেলিম উদ্দিন ভুইঁয়া, মোঃ কামরুল ইসলাম, প্রবীণ সাংবাদিক এইচ.এম. আবু জাহাঙ্গীর চৌধুরী, সাতকানিয়া উপজেলার অত্র সংস্থার সভাপতি সাংবাদিক মোঃ নুরুল আজম সিকদার, সাংবাদিক মিয়া ফারুক, সাংবাদিক ডা. মোঃ কলিমুল্লাহ, সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন, সাংবাদিক মোঃ হারুনুর রশীদ চৌধুরী, সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, সাংবাদিক মোঃ খুরশেদুল আলম, সাংবাদিক মোঃ রফিক, সাংবাদিক মোঃ রশীদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *