২২/০৬/২০২৪ ইং
Home / X-Clusive / রোহিঙ্গা সন্ত্রাসীদের বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর কঠোর হুঁশিয়ারি!

রোহিঙ্গা সন্ত্রাসীদের বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর কঠোর হুঁশিয়ারি!

জাতীয় | সোমবার, ১৬ ডিসেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ

কক্সবাজার প্রতিনিধি: রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রীক অপহরণকারী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার (১৫ জানুয়ারি) দুপুরে কক্সবাজারে জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের সাথে সংক্ষিপ্ত ব্রিফিংয়ে এসব বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সব খবরা-খবর নিয়েছি। খুন, ডাকাতি, অপহরণ, মাদক কারবারসহ কোনো বেআইনি কাজের সুযোগ কাউকে দেওয়া হবে না। সকল অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সমপ্রতি মাদকের তালিকা নিয়ে আসাদুজ্জামান খান বলেন, তালিকায় নাম আসলে যে অপরাধী তা কিন্তু নয়। যাচাই বাছাই করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে প্রায়ই ঘটছে গোলাগুলি ও হত্যাকাণ্ডের ঘটনা। টেকনাফে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনা ঘটছে একের পর এক। সীমান্তের ওপারে মিয়ানমারে সংঘর্ষ, গোলাগুলির কারণে উখিয়া ও টেকনাফের বাসিন্দাদের মধ্যে বিরাজ করছে আতঙ্ক। এ পরিস্থিতিতে কক্সবাজারেই অনুষ্ঠিত হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক।

এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য বেনজীর আহমেদ, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সামছুল আলম দুদু ও সংসদ সদস্য মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশের আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ শাহীন ইমরান, কক্সবাজার জেলা পুলিশ সুপার মাহফুজুল ইসলাম সহ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে বিকালের দিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যগণ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

এদিকে বিকাল সাড়ে ৩ টার দিকে পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন উখিয়াস্থ বিভিন্ন রোহিঙ্গা আশ্রয় ক্যাম্প পরিদর্শন করেন। এসময় তিনি ৮ এপিবিএন এর উখিয়ার বালুখালী পানবাজার পুলিশ ক্যাম্প ও ১৪ এপিবিএনের নৌকার মাঠ পুলিশ ক্যাম্প পরিদর্শন করেন। পরিদর্শনকালে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এর আগে গত শুক্রবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যগণ এবং মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ কক্সবাজার ৩৪ বিজিবির অধীনস্থ ঘুমধুম সীমান্তে বাংলাদেশ ও মিয়ানমার ফ্রেন্ডশিপ ব্রিজ এলাকা পরিদর্শন করেন।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে সব খবর পেতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *