২৭/০৭/২০২৪ ইং
Home / X-Clusive / মানুষ বাঁ হাতে ঘড়ি পরে কেন?

মানুষ বাঁ হাতে ঘড়ি পরে কেন?

স্বাস্থ্য-বার্তা | শনিবার, ১৪ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

লাইফ-স্টাইল: মানুষ বাঁ হাতে ঘড়ি কেন পরে?
কোন হাতে ঘড়ি পরা ভালো, এই নিয়ে অনেকেই ভাবেন। বেশির ভাগ সময়েই দেখা যায়, মানুষ ডান হাতে ঘড়ি পরেন না। বরং বাঁ হাতে ঘড়ি পরতে ভালোবাসেন। এর থেকে অনেকেরই মনে প্রশ্ন আসে, এর পিছনে কী কোনও বৈজ্ঞানিক কারণ আছে? চলুন জেনে নেওয়া যাক, কেন অনেকেই বাঁ হাতে ঘড়ি পরেন বেশির ভাগ সময়। নিজেকে আত্ম বিশ্বাসী ও সুন্দর দেখতে সবাই চায়। ঘড়ি বলতে পারেন আমাদের নিত্য দিনের সঙ্গী। ঘড়ি না পরলে মনে হয় সাজটাই শেষ হয় না।

ঘড়ি নিয়ে নানা মানুষের নানা রকম শখও থাকে। অল্প টাকা থেকে শুরু করে লাখ টাকা দামের ঘড়ি পাওয়া যায় বাজারে। অনেকে বেশি দাম দিয়েও ঘড়ি কিনে। কেউ কেউ আবার প্রথম চাকরির টাকা দিয়ে প্রিয় ঘড়িটি কিনে। ঘড়ি কোন হাতে পরবেন এটা আসলে সম্পূর্ণ নিজের ইচ্ছা। তবে মানুষ বাঁ হাতে ঘড়ি পরতেই পছন্দ করেন। খুব কম সংখ্যক ডান হাতে ঘড়ি পরেন।  বাঁ হাতে ঘড়ি পরার পিছনে কিছু যুক্তিযুক্ত কারণ রয়েছে।

* ডান হাতে মানুষ কাজ করে বেশি। পানির কাজ থেকে শুরু করে সব কাজ। তাই কিছু লেগে ঘড়ি নষ্ট হয়ে যেতে পারে, এই জন্যে সবাই বাঁ হাতে ঘড়ি পরতেই ভালোবাসে।

* ডান হাতে বেশি কাজ করা হয় ফলে ঘড়ি দেখতেও সমস্যা হতে পারে। বাঁ হাতে ঘড়ি দেখতে সুবিধা, এ কারণেও অনেকে বাঁ হাতে ঘড়ি পড়েন।

* বাঁ হাতের কব্জিতে ঘড়ি পরার ব্যবহারিক সুবিধা রয়েছে। বেশির ভাগ মানুষ ডান হাতি এবং ডান হাতে কাজ করার সময় বাঁ হাতের ঘড়িতে সময় সহজেই দেখা যায়। বাঁ হাতের নড়া চড়া কম করার কারণে ঘড়ির ক্ষতিও কম হয়। এমনকি বেশির ভাগ কর্মজীবী ​নারী বাঁ হাতের কব্জিতে ঘড়ি পরেন।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে সব খবর পেতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

লোহাগাড়ায় এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার!

🕒 চট্টগ্রাম ☰ বুধবার, ২৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর|চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পদুয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *