১৬/০৬/২০২৪ ইং
Home / X-Clusive / ‘ভয়ঙ্কর কঠিন ম্যাচে’ জিতে গর্বিত আর্জেন্টিনা কোচ

‘ভয়ঙ্কর কঠিন ম্যাচে’ জিতে গর্বিত আর্জেন্টিনা কোচ

বিনোদন | সোমবার, ২৮ নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

স্পোর্টস ডেস্ক : লিওনেল স্কালোনির মতে, সর্বোচ্চ চাপের ম্যাচে আর্জেন্টিনা যে পারফরম্যান্স উপহার দিয়েছে; তা অবিশ্বাস্য। চাপের পারদ ছিল চূড়ায়; থাকাটাই স্বাভাবিক। হারলেই যে বাদ পড়তে হবে; এমন কঠিন পরিস্থিতিতেও দিক হারায়নি আর্জেন্টিনা। প্রথমার্ধে এলোমেলো ফুটবল খেললেও দ্বিতীয় ভাগে নিজেদের গুছিয়ে নেয় তারা। দারুণ পারফরম্যান্স উপহার দিয়ে তুলে নেয় কাঙ্ক্ষিত জয়। ম্যাচ শেষে কোচ লিওনেল স্কালোনি বললেন, ভয়ঙ্কর কঠিন ম্যাচে মেসি-দি মারিয়াদের খেলা নিয়ে তিনি গর্বিত।

৩৬ ম্যাচ অপরাজিত থেকে কাতার বিশ্বকাপ শুরু করে শিরোপার দাবিদার দলগুলোর একটি আর্জেন্টিনা। কিন্তু লাতিন আমেরিকা চ্যাম্পিয়নদের সেই আশায় বড় চোট লাগে শুরুতেই। ২-১ গোলে হেরে বসে তারা র‍্যাঙ্কিংয়ে ৪৮ ধাপ পিছিয়ে থাকা সৌদি আরবের বিপক্ষে। তাই মেক্সিকোর বিপক্ষে ঘুরে দাঁড়াতেই হতো আর্জেন্টিনার। হারলেই তো শেষ হয়ে যেত টুর্নামেন্টে তাদের পথচলা। তাই আগের ম্যাচের শুরুর একাদশ থেকে পাঁচটি পরিবর্তন নিয়ে দল সাজান কোচ স্কালোনি। কিন্তু তাতেও যেন লাভ হচ্ছিল না। হারার ভয় স্পষ্ট ছিল খেলোয়াড়দের শরীরী ভাষায়। এলোমেলো ফুটবল খেলে কোনোমতে প্রথমার্ধ শেষ করে তারা।

দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা। চাপকে জয় করতে শুরু করে তারা। দলকে আরও উজ্জীবিত করে তুলতে যেন সামনে এগিয়ে আসেন অধিনায়ক লিওনেল মেসি নিজেই। ৬৪তম মিনিটে তাদের জাদুকরী এক শট খুঁজে নিল জাল, আর উল্লাসে মাতল পুরো লুসাইল স্টেডিয়াম। পরে যেন ছন্দে খুঁজে পেল আর্জেন্টিনা। শেষ দিকে চোখধাঁধানো আরেকটি গোল করেন এনসো ফের্নান্দেস। ২-০ গোলে মেক্সিকোকে হারিয়ে আর্জেন্টিনা টিকে থাকে শেষ ষোলোর লড়াইয়ে।

কঠিন ম্যাচে চাপে ভেঙ না পড়ায় ফুটবলারদের স্তুতি ছিল স্কালোনির কণ্ঠে। ম্যাচ শেষে শনিবার সংবাদ সম্মেলনে আর্জেন্টিনা কোচ বললেন, দলের সবাইকেই সর্বোচ্চ মার্ক দেবেন তিনি। তাদের খেলা দেখা দারুণ। যাদের এই দলে আস্থা রাখে না তারা আর্জেন্টিনা জাতীয় দলকে সত্যিই ভালোবাসে না। ভালো খেলছে, খারাপ খেলছে, এটা অবিশ্বাস্য যে তারা সবকিছু ফেলে দিয়ে জাতীয় দলের জার্সিকে প্রতিনিধিত্ব করে। এই জার্সি পরে খেলা অন্যান্য দলের মতো নয় কিন্তু দুর্ভাগ্যক্রমে এটি এমনই।

যদি আমাকে প্রতিটি খেলোয়াড়ের খেলা বিশ্লেষণ করতেই হয়, তবে আমি তাদের সর্বোচ্চ গ্রেড দেব। কারণ তারা একটি দুর্দান্ত প্রতিদ্বন্দ্বী দলের বিপক্ষে একটি ভয়ঙ্কর কঠিন ম্যাচের মুখোমুখি হয়েছিল, যা ছিল বিশাল…এই ম্যাচটি খেলা সহজ নয়, তারা যা করেছে তাতে আমি গর্বিত এবং রোমাঞ্চিত। শেষ ষোলোয় জায়গা করে নিতে আরেকটি পরীক্ষা উতরাতে হবে আর্জেন্টিনাকে। আগামী বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে তারা লড়বে রবের্ত লেভানদোভস্কির পোল্যান্ডের বিপক্ষে।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর জানতে ভিজিট করুন- talashtv24

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *