১৬/০৬/২০২৪ ইং
Home / X-Clusive / প্রতারক সুদি আবছার হতে সাবধান!

প্রতারক সুদি আবছার হতে সাবধান!

সুদি আবছার উদ্দিন 

চট্টগ্রাম | শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক : লাইসেন্স বিহীন সুদি কারবারী, গরিবের শত কোটি টাকার চেক জালিয়াতকারী ও আইন ভঙ্গকারী প্রতারক সুদি আবছার হতে সাবধান। মোঃ আবছার উদ্দিন প্রকাশ সুদি আবছার বাঁশখালী নিবাসী মৃত মোঃ আজিজ আহমদের ছেলে। তিনি চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন বহদ্দার বাড়ি আজিজ মহলে বসবাস করেন। তিনি লাইসেন্সবিহীন প্রকাশ্যে সুদি ব্যবসা করে যাচ্ছেন ঠান্ডা মাথায়। তার সুদি কারবারির টাকা আয়ের কোন সুনির্দিষ্ট উৎস নাই। তিনি গরীব দুঃখী ও অসহায় মানুষের সরলতার সুযোগ নিয়ে অর্থনৈতিক দুর্বলাবস্থায় কিছু টাকা ধার দিয়ে বিনিময়ে তাদের নিকট হইতে ৪/৫টি করিয়া ব্ল্যাংক চেক নেয়। পরবর্তীতে কিছুদিন যেতে না যেতেই ব্ল্যাংক চেকে মোটা অংকের টাকা বসিয়ে কোন আইনজীবী ছাড়াই নিজে নিজেই লিগ্যাল নোটিশ প্রেরণ করে চট্টগ্রামের বিভিন্ন আদালতে শত কোটি টাকার (প্রায় ২৫০টি) চেকের মামলা করে অসংখ্য মানুষকে পথের ফকির করিয়া ফেলেন।

এমনকি কোন মানুষের ব্যাংক একাউন্ট না থাকলেও তাদের নামে ব্যাংক একাউন্ট খোলার ব্যবস্থা করিয়ে সুকৌশলে প্রতারণার মাধ্যমে তাদের স্বাক্ষর নিয়ে ব্ল্যাংক চেক নেয়। তিনি কোন আইনজীবী নিয়োগ করতেন না; যাতে তার প্রতারণার বিষয়টি কেউ জানতে না পারে। পরবর্তীতে বিষয়টি চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির দৃষ্টি গোচরে আসলে জেলা সমিতি তার নিকট হতে বন্ড নেয়। কিন্তু তিনি সাধারণ মানুষের সাথে প্রতারণা বরাবরই করেই যাচ্ছেন। এই সুদি আবছার গরীব দুঃখী অসহায় মানুষের বিরুদ্ধে অন্যায়ভাবে চট্টগ্রাম আদালতে শত কোটি টাকার মামলা দায়ের করে সাধারণ মানুষকে আত্মহত্যা করার দিকে টেলে দিচ্ছে।

এবিষয়ে জানতে সুদি আবছারকে একাধিকবার ফোন করা হলেও তিনি কোনো কিছু না বলে এড়িয়ে যান। এখন সুদি আবছারের এই অবৈধ সুদি কারবারি হইতে চট্টগ্রামের নিরীহ জনগণ নিস্তার চাই। চট্টগ্রামের নিরীহ জনগণের অপূরণীয় ক্ষতি থেকে রক্ষা পেতে হলে প্রতারক সুদি আবছারকে এখনই থামাতে হবে এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর জানতে ভিজিট করুন- talashtv24

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *