১৬/০৬/২০২৪ ইং
Home / X-Clusive / রাজ্যে খুব শীঘ্রই বন্ধ হতে যাচ্ছে অনলাইন গেমিং!

রাজ্যে খুব শীঘ্রই বন্ধ হতে যাচ্ছে অনলাইন গেমিং!

আন্তর্জাতিক | সোমবার, ২১ নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক : অনলাইন গেমিং (Online gaming) বর্তমান প্রজন্মের উপর মারাত্মক প্রভাব ফেলছে। এই গেমের নেশায় বুঁদ হয়ে অনেকেই তাঁদের লক্ষ্য থেকে সরে আসছে। এমনকি নষ্ট হচ্ছে কিশোরদের পড়াশোনা এবং খোয়া যাচ্ছে টাকাও। অনলাইন গেমিং-এর চক্করে প্রাণ গিয়েছে বহু জনের। অবিভাবকদের কাছে যথেষ্ট চিন্তার বিষয় হয়ে উঠছে অনলাইম গেমিং। সেই আবহেই এবার বড় ঘোষণা করলেন রাজ্যের মন্ত্রী। জানালেন রাজ্যে নাকি খুব শীঘ্রই বন্ধ হতে চলেছে অনলাইন গেমিং।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র রবিবার ঘোষণা করেছেন, শীঘ্রই রাজ্যে অনলাইন গেমিং নিষিদ্ধ করা হবে। স্বরাষ্ট্র বিভাগ অনলাইন গেমিং নিষিদ্ধ করতে আইনের খসড়া তৈরি করেছে। জুয়া আইন সংশোধন করে অনলাইন গেমিংকে আইনের আওতায় আনা হবে। এর একটি খসড়া তৈরি করা হয়েছে এবং সম্ভবত একটি নিয়ন্ত্রক সংস্থাও তৈরি করা হবে। খসড়াটি এখন সিনিয়র সচিবদের একটি কমিটি দ্বারা পরীক্ষা করা হবে। তারপরে এটি অনুমোদনের জন্য মন্ত্রিসভায় পাঠানো হবে। এর পরেই মধ্যপ্রদেশে অনলাইন গেমিং নিষিদ্ধ করা হবে।

মন্ত্রী আরও বলেছেন, মধ্যপ্রদেশে কীভাবে অনলাইন গেমস নিষিদ্ধ করা যায় তার প্রস্তাব এখন সিনিয়র কমিটির কাছে পেশ করা হবে।ভোপালে ফ্রি ফায়ার গেমস খেলতে ক্লাস ফাইভের এক শিশুর মৃত্যুর পরে, রাজ্যে অনলাইন গেমসগুলি নিয়ন্ত্রণ এবং নিষিদ্ধ করার জন্য একটি আইন ঘোষণা করা হয়েছিল। তারপর থেকে সরকার এর খসড়া তৈরির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছিল। স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়েছেন, অনলাইন গেমস নিষিদ্ধের ফরম্যাট তৈরি করা হয়েছে। শীঘ্রই রাজ্যে আইনটি কার্যকর করা হবে।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর জানতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *