২৭/০৭/২০২৪ ইং
Home / X-Clusive / এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ ২৮ নভেম্বর

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ ২৮ নভেম্বর

জাতীয় | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক : চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ২৮ নভেম্বর প্রকাশ করা হবে। গতকাল সোমবার (২১ নভেম্বর) ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমাদের যে টার্গেট ছিল তার আগেই এ বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল দিতে পারছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করবেন।

তপন কুমার সরকার আরো বলেন, গত ১৫ সেপ্টেম্বর সারাদেশে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছে; ১ অক্টোবর শেষ করেছি। আগে রীতি ছিল পরীক্ষা শেষ হওয়ার ষাট দিনের (৩ মাস) মধ্যে ফলাফল প্রকাশ করা হতো। সেক্ষেত্রে আমরা ৫৮ দিনে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করছি।

উল্লেখ্য, এবার ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ নিয়েছে। দেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে মোট ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। মাদরাসা শিক্ষা বোর্ডে দাখিলে অংশ গ্রহণ করেছে ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষার্থী ছিল ১ লাখ ৫৩ হাজার ৬৬২ জন।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর জানতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

লোহাগাড়ায় এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার!

🕒 চট্টগ্রাম ☰ বুধবার, ২৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর|চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পদুয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *