২৫/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / চবিতে মধ্যরাতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৫

চবিতে মধ্যরাতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ৫

চবি প্রতিনিধি | শনিবার, ১৭ই সেপ্টেম্বর ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক :

রুম দখলকে কেন্দ্র করে মধ্যরাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই উপ-গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন পাঁচ ছাত্রলীগ কর্মী। বৃহস্পতিবার (১৫ই সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার দিকে শহীদ আব্দুর রব হলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় হলটির পাঁচ থেকে সাতটি রুমও ভাঙচুর করে ছাত্রলীগ কর্মীরা। আহতরা হলেন, ফারসি বিভগের ইসমাইল হোসেন, পদার্থ বিজ্ঞান বিভাগের দিপু রায়হান, রাজনীতি বিজ্ঞান বিভাগের আকরাম হোসেন, ইতিহাস বিভাগের আরমান হোসেন ও শাহিনুল আলম মুন্না।

বিবদমান দু’টি উপ-গ্রুপ হলো সাবেক সিটি মেয়র ও চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ. জ. ম. নাসিরের অনুসারী ‘বাংলার মুখ’ (বিএম) ও একাকার। অনেক দিন ধরে রুম দখলকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে ঝামেলা চলছিল। সেই রুম দখলকে কেন্দ্র করেই দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও বিএম নেতা আবু বক্কর তোহা বলেন, রাত ১২টার দিকে একাকারের কর্মীরা মিটিংয়ের নাম দিয়ে জড়ো হতে থাকে। পরে তারা আমাদের রুম দখলের অপচেষ্টা চালিয়ে দরজা-জানালা ভাঙচুর করে। আহতরা অতটা গুরুতর না হওয়ায় চবি মেডিকেলে প্রাথমিক চিকিৎসা শেষে তাদেরকে হলে পাঠিয়ে দেয়া হয়।

একাকার গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মইনুল ইসলাম বলেন, ১১৯ নম্বর রুম আমাদের। কিন্তু তারা (বিএম গ্রুপের কর্মীরা) দাবি করে সেটায় তারা সিট পাবে, কিন্তু কিছু দেখাতে পারেন না। এটা নিয়ে আগে থেকে ঝামেলা ছিল। গতকাল আমাদের মিটিং ছিল। মিটিং শেষ করে আমরা চলে আসছি। পরে বিএম গ্রুপের কর্মীরা আমাদের কর্মীদের উস্কানিমূলক কথা বলে। সেটা থেকে কথা কাটাকাটি এবং একপর্যায়ে মারামারি হয়। পরে প্রক্টরিয়াল বডির সঙ্গে আমাদের বৈঠক হয়। এ বিষয়ে শনিবার সুরাহা হবে। আমাদের কর্মীদের বলেছি আর কোনো ঝামেলায় না জড়াতে।

সহকারী প্রক্টর ড. রামেন্দু পারিয়াল বলেন, রুম দখল নিয়ে ছাত্রলীগের দুইটি গ্রুপের মধ্যে মারামারি হয়েছে। এতে শহীদ আব্দুর রব হলের পাঁচ থেকে সাতটি রুমও ভাঙচুর করা হয়। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর জানতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *