১৭/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / নিপীড়িত মানুষের ভরসাস্থল ইমাম হোসাইন (রা:)-ভূমিমন্ত্রী

নিপীড়িত মানুষের ভরসাস্থল ইমাম হোসাইন (রা:)-ভূমিমন্ত্রী

চট্টগ্রাম | শনিবার, ৬ই আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক :

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, কারবালার ময়দানে নবীদৌহিত্র হযরত ইমাম হোসাইনের (রা:) নেতৃত্বে সত্য, ন্যায় ও ইনসাফের পতাকাই সমুন্নত হয়েছিল। আর নরপিশাচ ইয়াজিদ অন্যায়, মিথ্যা ও জুলুুমতন্ত্রের প্রতীক হিসেবে যুগে যুগে ধিকৃত হয়েই থাকবে। যুুগে যুগে মজলুম নিপীড়িত অধিকার বঞ্চিত মানুষের ভরসা ও প্রেরণার উৎস হয়ে থাকবেন হযরত ইমাম হোসাইন (রা:)। নগরীর জমিয়তুল ফালাহ মসজিদে আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিলের ৬ষ্ঠ দিনে গতকাল (৫ই আগস্ট) প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি এসব কথা বলেন।

মাহফিলে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য শিক্ষাবিদ প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য দেন শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান এবং পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, আত্মশুদ্ধি ও অন্তরের পবিত্রতা ছাড়া প্রকৃত মুমিন মুসলমান হওয়া যাবে না। নিষ্কলুষ আত্মা ও চিন্তার বিশুদ্ধতাই যেকোনো আমল মহান আল্লাহর দরবারে কবুল হওয়ার পূর্বশর্ত। বিদেশি আলোচক ছিলেন আল্লামা সৈয়দ আশরাফ আশরাফি আল জিলানি আস সিমনানি।

পাপিষ্ঠ ইয়াজিদ সম্পর্কে শরিয়তের ফয়সালা বিষয়ে আলোচনা করেন আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা কাযী মুঈন উদ্দিন আশরাফি। ওহাবিবাদ ও সালাফিদের স্বরূপ উন্মোচন বিষয়ে আলোচনা করেন মুহাদ্দিস আল্লামা ওসমান গনি সালেহি। যুগে যুগে তাসাউফ চর্চায় আহলে বায়তের ভূমিকা বিষয়ে আলোচনা করেন হালিশহর তৈয়্যবিয়া ইসলামিয়া সুন্নিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা বদিউল আলম রিজভি। সভাপতির বক্তব্য রাখেন প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। পবিত্র কোরআন মজিদ থেকে তেলাওয়াত করেন কারী শায়খ আহমদ নায়না (মিশর) ও আহমদ বিন ইউসুফ আল আজহারী।

মাহফিলে অতিথি ছিলেন, কাউন্সিলর আবুল হাসনাত মুহাম্মদ বেলাল, মাওলানা মুহাম্মদ হারুনুর রশীদ, মুহাম্মদ জহিরুল ইসলাম রিংকু, ব্যারিস্টার আবু সাঈদ মুহাম্মদ কাশেম, আহমদুল হক, মুহাম্মদ জহিরুল আলম, আহসানুল করিম, অধ্যাপক ড. আব্দুল মাবুদ। উপস্থিত ছিলেন আনজুমান ট্রাস্টের সিনির ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন, মোহাম্মদ আলী হোসেন সোহাগ, মুহাম্মদ সাইফুদ্দিন, মুহাম্মদ লুমাইর মিজান আমীর, জাফর আহমদ সওদাগর, খোরশেদ আলী চৌধুরী, মুহাম্মদ নাজিব আশরাফ, মুহাম্মদ জহির উদ্দিন, সৈয়দ শরফুদ্দীন, মুহাম্মদ সোলাইমান, মুহাম্মদ ফরিদ মিয়া ও আব্দুর রহমান। প্রেস বিজ্ঞপ্তি।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর সবার আগে জানতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *