২২/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / ‘সময়ের বাতিঘর’ কর্তৃক খাগরিয়ার অসহায় প্রান্তিক শিশুদের মাঝে ফ্রি-খৎনা ক্যাম্প সম্পন্ন

‘সময়ের বাতিঘর’ কর্তৃক খাগরিয়ার অসহায় প্রান্তিক শিশুদের মাঝে ফ্রি-খৎনা ক্যাম্প সম্পন্ন

চট্টগ্রাম | রবিবার, ২৪শে জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

মোঃ হারুনুর রশিদ চৌধুরী (সাতকানিয়া) :

অদ্য ২৩শে জুলাই ২০২২ইং রোজ শনিবার সকাল ৮ ঘটিকায় ‘চরখাগরিয়া চেয়ারম্যান পাড়া দাওয়াত ইলাল্লাহ বালক-বালিকা মাদ্রাসা’য় ‘সময়ের বাতিঘর’ কর্তৃক খাগরিয়ার অসহায় প্রান্তিক শিশুদের মাঝে ফ্রি-খৎনা ক্যাম্পের কার্যক্রম শুরু হয়ে সারাদিন ব্যাপি সর্বমোট ৮০ জন শিশুর সুন্নতে খৎনা সফলভাবে সম্পন্ন হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ‘সময়ের বাতিঘর’ এর সম্মানিত প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা আবদুর রহিম (হুবাইব), বিশিষ্ট সমাজসেবক ও দানবীর খাগরিয়ার কৃতি সন্তান শফিকুল ইসলাম রাহী সাহেব। ‘সময়ের বাতিঘর’ এর সম্মানিত সভাপতি মহোদয়সহ সংগঠনের সকলের স্বতঃস্ফূর্ত উপস্থিতি এবং কাজের প্রতি একনিষ্ঠতা উক্ত ক্যাম্পকে অর্থবহ করে তোলে। ক্যাম্প চলাকালীন সুশৃঙ্খল ব্যবস্থাপনা ছিল চোখে পড়ার মতো। এসময় খৎনার পাশাপাশি খৎনাকৃত শিশুদের মাঝে লুঙ্গি, টুপি, গামছাসহ প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করা হয়।

‘সময়ের বাতিঘর’র সম্মানিত সভাপতি হাফেজ মোহাম্মদ কাইয়ুম উদ্দিন তালাশটিভি টোয়েন্টিফোরকে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘সময়ের বাতিঘর’ মানবিক সেবামূলক সংগঠনটি শুরু হয় ১৫ই মে ২০২০ ইংরেজি সালে। ‘সময়ের বাতিঘর’র প্রতিষ্ঠা মাত্র ২৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করেছিল। কিন্তু আল্লাহ তা’য়ালার অশেষ কৃপায় এখন আমাদের সদস্য সংখ্যা প্রায় ১২০ জন। ২৫ জন সদস্য নিয়ে গঠন করা ‘সময়ের বাতিঘর’ মানবিক সেবামূলক সংগঠনটি এলাকার প্রত্যেকটি অঞ্চলে সেবামূলক কাজে সর্বদা নিয়োজিত আছে। করোনাকালীন সময়ে এলাকার অসহায়, হতদরিদ্র পরিবারের মাঝে ত্রানসামগ্রী, রমজান মাসে ইফতার সামগ্রী, ২০২১ সালে ফ্রী-খৎনা ক্যাম্প, ২০২১ সালে অনুষ্টিত এস.এস.সি ও সমমান পরীক্ষায় ২নং খাগরিয়া ইউনিয়নের সকল স্কুল, মাদরাসা হতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের কৃতি সংবর্ধনা ও পুরস্কার বিতরণ, শীতবস্ত্র বিতরণ, পুনরায় ২০২২ সালে এসে ৮০ জন অসহায়, গরীব, এতিম ছাত্রদেরকে কোয়ান্টাম ফাউন্ডেশনের অভিজ্ঞ ৪ জন ডাক্তার দ্বারা ‘সময়ের বাতিঘর’ মানবিক সেবামূলক সংগঠনের মাধ্যমে ফ্রী-খৎনা সম্পন্ন করতে সক্ষম হয়েছি, আলহামদুলিল্লাহ।

পরিশেষে তিনি বলেন, যারা ‘সময়ের বাতিঘর’ মানবিক সেবামূলক সংগঠনকে সার্বিক সহযোগিতা করে আসছেন তাদের প্রতি ‘সময়ের বাতিঘর’ কৃতজ্ঞ। খাগরিয়ার নতুন প্রজন্মকে ‘সময়ের বাতিঘর’র পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন রইলো। সেই সাথে তিনি এই সংগঠনের আগামী আরও মসৃন করে তোলার জন্য ‘সময়ের বাতিঘর’ এর হাতে হাত রেখে মানব কল্যানে কাজ করার জন্য তরুণ প্রজন্মের প্রতি উদাত্ত আহ্বান জানান। আমি মহান আল্লাহ তা’য়ালার কাছে কামনা করি আল্লাহ তা’য়ালা যেন আমাদের এই মানবিক সেবা কার্যক্রম আরও প্রসারিত করার তাওফিক দান করে। সেই জন্য সকলের কাছে দো’য়া কামনা করছি।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর সবার আগে জানতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *