২৭/০৭/২০২৪ ইং
Home / অন্যান্য / সয়াবিন তেলের দাম লিটারে কমলো ১৪ টাকা

সয়াবিন তেলের দাম লিটারে কমলো ১৪ টাকা

ঢাকা | সোমবার, ১৮ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

বোতলজাত সয়াবিনের দাম লিটারে প্রতি ১৪ টাকা কমিয়ে ১৮৫ টাকা নির্ধারণ করেছেন সরকার। বিশ্ব বাজারে ভোজ্য তেলের দাম কমে যাওয়ায় দেশের বাজারেও আজ দাম কমানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোববার (১৭ই জুলাই) বাণিজ্য মন্ত্রণালয়ে তেলের মিল ও পরিশোধনকারী প্রতিষ্ঠানের মালিকদের সঙ্গে বৈঠকে সরকার নতুন দাম নির্ধারণ করে দেয়। বৈঠক শেষে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এ তথ্য জানান।

তিনি জানান, আন্তর্জাতিক বাজারে ভোজ্য তেলের দাম কমার পরিপ্রেক্ষিতে দেশীয় বাজারে দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এরই আলোকে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে আজ দাম পুননির্ধারণ করা হয়েছে। সোমবার (১৮ই জুলাই) থেকে এ মূল্য তালিকা কার্যকর হবে। প্রতি লিটার খোলা সয়াবিন তেল ১৬৬ টাকা, প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ১৮৫ টাকা এবং ৫ লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ৯১০ টাকা নির্ধারণ করা হয়েছে।

তিনি আরও জানান, সয়াবিন তেলের পাশাপাশি পাম তেলের দামও ছয় টাকা কমানো হয়েছে। বর্তমানে পাম তেলের নির্ধারিত দাম ১৫৪ টাকা। সেটির নতুন দাম ১৪৮ টাকা নির্ধারণ করা হয়েছে। আন্তর্জাতিক বাজারে ভোজ্য তেলের দরপতন অব্যাহত থাকলে আগামীতেও এর সুফল ভোক্তারা পাবেন বলেও জানান সিনিয়র সচিব তপন কান্তি।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর সবার আগে জানতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

লোহাগাড়ায় এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার!

🕒 চট্টগ্রাম ☰ বুধবার, ২৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর|চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পদুয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *