১৭/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করছে সরকারের সিন্ডিকেট: ড. মোশাররফ

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করছে সরকারের সিন্ডিকেট: ড. মোশাররফ

ঢাকা | শনিবার, ৪ জুন ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক: সরকারের সিন্ডিকেট দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। শনিবার (৪ই জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টির উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

ড. মোশাররফ বলেন, আজকে দেশ একটা নীরব দুর্ভিক্ষের মধ্য দিয়ে চলছে। গত কয়েকদিনে চাল থেকে শুরু করে সকল পণ্যের মূল্যের ঊর্ধ্বগতি। কী করে ঊর্ধ্বগতি? আজকের পত্র-পত্রিকায় লেখা হচ্ছে, এটা নজিরবিহীন যে, আমাদের এখানে মূল্যস্ফীতি ঘটেছে। একদিকে এই মূল্যস্ফীতি অন্যদিকে আমাদের টাকার মান কমে যাচ্ছে। কীসের জন্য? এই সরকারের দুঃশাসনের জন্য। গায়ের জোরে তারা সরকারে আছে, সিন্ডিকেট করে সরকারে আছে। ব্যবসা বাণিজ্য তাদের আওয়ামী সিন্ডিকেটের হাতে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে এই আওয়ামী লীগ সিন্ডিকেট।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব তাজা খবর পেতে ভিজিট করুন- talashtv24.com

এই অবস্থার পরিবর্তনে আন্দোলনের বিকল্প নেই উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, এজন্য আজকে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এই আলোচনা সভার টেবিলে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ আছেন। আপনারা লক্ষ্য করেছেন যে, এ দেশে যারা এই স্বৈরাচারী সরকারকে সমর্থন করে না তাদের বিরোধিতা করে, এদেশের গণতান্ত্রিক, দেশপ্রেমিক দল-জোট-ব্যক্তিকে নিয়ে একটা জাতীয় ঐক্যমত সৃষ্টি করার জন্য আমরা একটা প্রচেষ্টা চালাচ্ছি। আমরা খুব আনন্দিত যে, অনেক সাড়া পেয়েছি। তার চেয়ে বেশি আনন্দিত যে, জনগণের মধ্যে আমরা সব চাইতে বেশি সাড়া পেয়েছি। কারণ জনগণ আজকে ঐক্যবদ্ধ। শুধুমাত্র রাস্তায় নেমে একটি কার্যকর আন্দোলন সৃষ্টি করতে হবে। সেই অপেক্ষায় জনগণ আছে।

তিনি বলেন, সারা দেশের মানুষ এই সরকারের প্রতি বিক্ষুব্ধ, এই সরকারের প্রতি তারা আস্থা হারিয়েছে। তাই আজকে দেশের জনগণ চায় যত শিগগিরই এই সরকারের পতন হোক। জনগণ চায় এ দেশে একটা সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা হোক। তাহলে আজকে যে বাংলাদেশের সংকট প্রত্যেকটা সমস্যার সমাধান সম্ভব। গণতন্ত্রকে পুনরুদ্ধার সম্ভব, মানুষের অধিকার পুনরুদ্ধার সম্ভব, কথা বলার অধিকার পুনরুদ্ধার সম্ভব, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করা সম্ভব, অর্থনীতিতে যে লুটপাট হচ্ছে সেই লুটপাট বন্ধ করা সম্ভব।

এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে ও মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় আলোচনা সভায় জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, বিএনপির আবদুস সালাম, জাগপার খন্দকার, লুৎফর রহমান, জাতীয় দলের এডভোকেট সৈয়দ এহসানুল হুদা, ন্যাপ ভাসানীর আজহারুল ইসলাম, এনডিপির আবু তাহের, এলডিপির শাহাদাত হোসেন সেলিম, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি, মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী প্রমুখ নেতারা বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *