২৭/০৭/২০২৪ ইং
Home / অন্যান্য / চট্টগ্রামে ‘বোতলভর্তি জিনসহ’ কবিরাজ গ্রেফতার!

চট্টগ্রামে ‘বোতলভর্তি জিনসহ’ কবিরাজ গ্রেফতার!

চট্টগ্রাম | বৃহস্পতিবার, ২১শে এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে বোতলভর্তি কথিত জিনসহ মো: ইব্রাহিম হোসেন (৪২) ওরফে কবিরাজ ইব্রাহিম নামে এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত ইব্রাহিম কখনো মানবাধিকারকর্মী, কখনো সাংবাদিক, কখনো তান্ত্রিক পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে স্বর্ণালংকারসহ লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।মঙ্গলবার (১৯শে এপ্রিল) নগরীর হালিশহরের বৌ-বাজার এলাকায় তাকে গ্রেফতার করা হয়। ইব্রাহিম হালিশহর থানার মধ্যম রায়পুর এলাকার মৃত মৌলভী এরশাদ হোসেনের ছেলে। বুধবার (২০শে এপ্রিল) হালিশহর থানায় হস্তান্তর করে আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

র‌্যাব-৭ এর সূত্রে জানা যায়, মো: ফারহাদুল ইসলাম (১৯) নামে মানসিক বিকারগ্রস্ত এক রোগীকে চিকিৎসা করাতে ইব্রাহিম কবিরাজের শরণাপন্ন হয় স্বজনরা। ইব্রাহিম কবিরাজ স্বজনদের ফারহাদুল বাসায় নিয়ে যেতে বলেন। পরে বাসায় গেলে কিছু তাবিজ ও পানি পড়া দেন তিনি। আরও বলেন- ফারহাদুলের ভাগ্যে মূল্যবান গুপ্তধন আছে। ইব্রাহিম তা উদ্ধার করে দেবেন। এজন্য কিছু টাকা খরচ করতে হবে ও কিছু সরঞ্জাম কিনতে হবে। তার কথা বিশ্বাস করে ২ লাখ টাকা দেন ফারহাদুলের স্বজনরা।

এরপর গুপ্তধন উদ্ধারের কথা বলে সময়ক্ষেপণ করতে থাকেন ইব্রাহিম। কিছুদিন পর তিনি জানান, গুপ্তধন উদ্ধারে আরও টাকা লাগবে। পরে ফারহাদুলের মা আরও দেড় লাখ টাকা দেন। পরে ইব্রাহিম বলে গুপ্তধন পাওয়া গেছে। উদ্ধারে আরও টাকা লাগবে। এভাবে ওই পরিবারের কাছ থেকে ৫ লাখ ৯০ হাজার টাকা হাতিয়ে নেয় ইব্রাহিম। এরপরও গুপ্তধন না দেওয়ায় মঙ্গলবার তার কাছে ৫ লাখ ৯০ হাজার টাকা ফেরত চায় ফারহাদুলের পরিবার। তখন ইব্রাহিম তাদের বেঁধে রাখার জন্য লোকজন ডাকে। সেই সঙ্গে আধ্যাত্মিক ক্ষমতা দিয়ে ধ্বংস করে দেওয়ার হুমকি দেয়। এ সময় রাস্তার পাশে র‌্যাবের টহল গাড়ি দেখে স্বজনরা র‌্যাবকে বিষয়টি জানান। পরে ইব্রাহিমকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো: নুরুল আবছার গণমাধ্যমকে জানান, ইব্রাহিম হোসেন একজন ভুয়া কবিরাজ। তাবিজ ও পানি পড়াসহ বিভিন্ন কৌশলে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। এছাড়া তন্ত্রমন্ত্র দিয়ে সমস্যা সমাধানের কথা বলে অসহায় নারীদের সঙ্গে শারীরিক সম্পর্ক করতো। প্রাথমিক জিজ্ঞাসাবাদের তিনি প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর সবার আগে জানতে ভিজিট করুন- talashtv24.com/talashtv24

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

লোহাগাড়ায় এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার!

🕒 চট্টগ্রাম ☰ বুধবার, ২৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর|চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পদুয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *