২৭/০৭/২০২৪ ইং
Home / অন্যান্য / মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ২৪শে রমজান পর্যন্ত ক্লাস

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে ২৪শে রমজান পর্যন্ত ক্লাস

প্রকাশিত: মঙ্গলবার, ২৯শে মার্চ ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক : তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

কোভিড মহামারীর কারণে শিক্ষার্থীদের ঘাটতি পূরণে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে আগামী ২৪শে রমজান পর্যন্ত শ্রেণিকক্ষে পাঠদান চলবে। গতকাল সোমবার (২৮শে মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক আদেশে এ তথ্য জানানো হয়। এর আগে পড়াশোনার ক্ষতি কাটিয়ে উঠতে ২০শে রমজান পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলা রাখার কথা গত ২০শে মার্চ জানিয়েছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। ৩ই এপ্রিল থেকে রোজা শুরুর কথা রয়েছে। সেই হিসেবে ২৪শে রমজান পর্যন্ত ক্লাস চলবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের।

সোমবারের আদেশে বলা হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দীর্ঘদিন শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ক্ষতিগ্রস্ত হয়। এ পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে ২৬শে এপ্রিল পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে পাঠদান অব্যাহত রাখার অনুরোধ করা হল। বিশ্ববিদ্যালয়গুলোতে একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয় আদেশে। করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় গত ১৫ই মার্চ থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে পুরোদমে ক্লাস শুরু হয়।

২০২০ সালের ৮ই মার্চ দেশে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। এরপর ব্যাপক বিধিনিষেধের মধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় দেড় বছর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে দফায় দফায় ছুটি বাড়ায় শিক্ষা মন্ত্রণালয়। পরিস্থিতির উন্নতি হওয়ায় গত বছরের ১২ই সেপ্টেম্বর শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। তবে সীমিত এ শ্রেণি কাযক্রম আবার বন্ধ হয়ে যায়। গত ২১শে জানুয়ারি। ওমিক্রনের দাপটে এই দফায় এক মাস বন্ধ থাকে শিক্ষা প্রতিষ্ঠান। পরে ২২শে ফেব্রুয়ারি থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুললেও পুরোদমে ক্লাস শুরু হয় ১৫ই মার্চ থেকে।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর সবার আগে জানতে ভিজিট করুন- talashtv24.com অথবা talashtv24

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

লোহাগাড়ায় এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার!

🕒 চট্টগ্রাম ☰ বুধবার, ২৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর|চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পদুয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *