১৭/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / সাতকানিয়া উপজেলার ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ সম্পন্ন

সাতকানিয়া উপজেলার ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত সদস্যদের শপথ গ্রহণ সম্পন্ন

প্রকাশিত: বৃহস্পতিবার, ২৪শে মার্চ ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক : তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

মোঃ হারুনুর রশিদ চৌধুরী (সাতকানিয়া প্রতিনিধি):
সাতকানিয়া উপজেলা পরিষদ প্রাঙ্গণে (২৩শে মার্চ) বুধবার সাতকানিয়া উপজেলার ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত সংরক্ষিত আসনের সদস্যদের শপথ গ্রহণ সম্পন্ন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ সালাহ উদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন সাতকানিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা ফাতেমাতুজ জোহরা। আর অনুষ্ঠান পরিচালনা করেন সাতকানিয়া উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আজিম শরীফ।

এতে আরও উপস্থিত ছিলেন সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত পুলিশ (সার্কেল) শিবলী নোমান, সাতকানিয়ার ১৬ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানগণ, সাতকানিয়া উপজেলার প্রেসক্লাবের সভাপতি ছৈয়দ মাহফুজুন্নবী (খোকন), রিটার্নিং কর্মকর্তাগণ, গণমাধ্যম কর্মীরাসহ আরো অনেকে। সবাই অনুষ্ঠানে সংক্ষিপ্ত আকারে নবনির্বাচিত মেম্বারদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

উক্ত অনুষ্ঠানে সাতকানিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা ফাতেমাতুজ জোহরা বলেন, যারা বিজয় হয়ে আমাদের সামনে উপস্থিত হয়েছেন সকল নবনির্বাচিত সদস্যদের প্রতি উপজেলা প্রসাশনের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। স্থানীয় সরকারের সর্বশেষ স্থর হচ্ছে ইউনিয়ন পরিষদ। আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিভিন্ন কাজ করি। আমরা বর্তমান সরকারের উন্নয়নের আলোকে ধারাবাহিকতা বজায় রাখার জন্য কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, আর আপনারা যারা আছেন তাদের উপর নির্ভর করে কাজ গুলো করে থাকি। আমার সামনে অনেক নেতৃত্বের মানুষ, ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানবৃন্দ আছেন এবং আরো আছেন মহিলা মেম্বাররা; যারা তাদের এলাকার সকল ওয়ার্ড গুলোর নেতৃত্ব দিবেন। যারা প্রসাশনের সাহায্যের জন্যে আমার কাছে আসবেন সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের জন্য আমার দরজা চব্বিশ ঘণ্টা খোলা থাকবে।

সাতকানিয়া উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ সালাহ উদ্দিন প্রথমে নবনির্বাচিত সকল মেম্বার ও চেয়ারম্যানকে সালাম এবং অভিনন্দন জানান। নবনির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের উদ্দেশ্যে বলেন, আজকে আমরা যারা প্রতিনিধি হয়েছি আমাদের প্রথমে সৎভাবে কাজ করতে হবে, আমরা চেয়ারম্যান, মেম্বার ও উপজেলা চেয়ারম্যান হয়েছি; এটা বড় কিছু নয়। আল্লাহর পক্ষ থেকে জনগণের মাধ্যমে আমরা নির্বাচিত হয়েছি। আমরা অনেক কিছু হয়ে গেছি মনে করলে তাহলে এটা ভুল হবে।

তিনি আরও বলেন, আমাদেরকে সৎভাবে আগামী ৫ বছর এলাকার ও জনগণের সার্থে এলাকার সমাজিক কার্যকলাপ থেকে শুরু করে যে কোনো বিষয়ে ঐক্য বদ্ধ হয়ে কাজ করতে হবে। এখানে সকল মেম্বার ও চেয়ারম্যানের মধ্যে পারস্পরিক সম্পর্ক বিরাজমান থাকতে হবে। অনেক ইউনিয়ন পরিষদে দেখা যায়, মেম্বার ও চেয়ারম্যানের মধ্যে অবনতি। ইউনিয়নের উন্নয়ন হয় না। তাই তিনি সব সদস্যবৃন্দের প্রতি অনুরোধ জানান এলাকার উন্নয়নের কাজ করার জন্য। ২০৪১ সালের মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাকে অব্যাহত রেখেছেন এবং আপনারাও নির্বাচিত সেই উন্নয়নের অংশীদার। তাই তিনি উদাত্ত আহ্বান জানান নবনির্বাচিত মেম্বার ও চেয়ারম্যানদেরকে সোনার বাংলাদেশ গড়ার।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত পুলিশ সার্কেল শিবলী নোমান বলেন, এলাকার মধ্যে মাদকের সাথে যারা লিপ্ত আছে তাদেরকে নির্মুল করার জন্য প্রসাশনের লোক সবসময় আপনাদের সেবায় নিজেকে সর্বাত্মক নিয়োজিত রাখবে, ইনশাআল্লাহ।

প্রেসক্লাবের সভাপতি ছৈয়দ মাহফুজুননবী খোকন বলেছেন, সমাজের মধ্যে যে সব অসামাজিক কার্যকলাপ জড়িয়ে আছে সেই গুলো নির্মুল করতে হবে, বাল্য বিবাহ বন্ধ করতে হবে, রোহিঙ্গাদেরকে ভোটার করা থেকে বিরত থাকতে হবে ও ওয়ারিশ সনদ ঠিক আছে কিনা সব দেখতে হবে। যদি আপনাদের এলাকা মাদক মুক্ত হয় দেশ ও সমাজের উন্নয়ন হবে বলে তিনি মনে করেন।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর সবার আগে জানতে ভিজিট করুন- talashtv24.com অথবা talashtv24

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *