১৬/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / রুটি-পরোটার দাম বেড়েছে, ছোট হয়েছে শিঙ্গাড়া-সমুচা!

রুটি-পরোটার দাম বেড়েছে, ছোট হয়েছে শিঙ্গাড়া-সমুচা!

প্রকাশিত: মঙ্গলবার, ১৫ই মার্চ ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক : তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

সোমবার (১৪ই মার্চ) তথ্য সংগ্রহের জন্য রাজধানীর মোহাম্মদপুর, মিরপুর, গুলশান, বাড্ডা, আফতাব নগর ও ফার্মগেট এলাকার বিভিন্ন হোটেল ও রেস্তোরাঁয় এলাকায় খবর নিয়ে জানা যায় । এর মধ্যে কোনো কোনো মালিক খাবারের দাম আগের চেয়ে কিছুটা বাড়িয়েছেন। তবে কেউ আবার দামে পরিবর্তন না এনে পরিবর্তন এনেছেন খাবারের পরিমাণ বা আকারে।

হোটেল মালিকেরা বলছেন, গত কয়েক মাসে এলপিজি গ্যাসের সিলিন্ডারের বোতল, সয়াবিন তেল, আটা, ময়দা সবকিছুর দাম বেড়েছে। মাছ-মাংসেরও দাম বেশি। অন্য বছরের তুলনায় দাম বাড়তি সবজিরও। তাই খাবারের দাম বাড়ানো অথবা আকার ছোট করা ছাড়া অন্য কোনো উপায় ছিল না বলেও হোটেল মালিকেরা জানান।

বাজারের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে পাঁচ টাকায় এসব খাবার বিক্রি করছেন কীভাবে জানতে চাইলে সুমনের সহজ উত্তর, ‘সাইজ (আকার) আগের চাইতে ছোট কইরা দিছি। যে টুকু জিনিস দিয়ে আগে ৫০টি শিঙ্গাড়া বানাইতাম, একই পরিমাণ জিনিস দিয়ে এখন আরও ১০টা বেশি বানাই। বাজারের খারাপ পরিস্থিতিতে ক্রেতা হারানোর ভয়ে দাম বাড়াননি বলেও তিনি জানান।’

দাম বৃদ্ধির প্রভাবে ফার্ম গেটের জননী রেস্তোরাঁয় শিঙ্গাড়া, সমুচা, পুরি, চপ প্রভৃতি খাবার তৈরি ও বিক্রি বন্ধ হয়ে গেছে। হোটেলটির ব্যবস্থাপক নাসির উদ্দিন গণমাধ্যমকে বলেন, এগুলোতে বেশি তেল লাগে। তাই খরচ কুলাতে না পেরে বিক্রি বন্ধ রাখা হয়েছে।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর সবার আগে জানতে ভিজিট করুন- talashtv24.com অথবা talashtv24

এ বিষয়ে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির মহা সচিব ইমরান হাসান গণমাধ্যমকে বলেন, ‘কিছু কিছু জায়গায় একদম বাজে অবস্থা। তাই কিছু খাবারের দাম সামান্য কিছু বাড়ানো হয়েছে।’ হোটেলমালিকদের অবস্থা ‘শ্যাম রাখি না কুল রাখি’র মতো জানিয়ে তিনি বলেন, ইতিমধ্যে ৩০ থেকে ৪০ ভাগ বিক্রি কমে গেছে। বাজারে সংকট থাকলে মানুষও হোটেল-রেস্তোরাঁতে খেতে যায় না। তাই এখন দাম বাড়ালে ব্যবসা আর চলবে না। টিসিবি থেকে সাশ্রয়ী মূল্যে পণ্য কিনতে সরকারের কাছে আবেদন জানিয়েছেন বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *