২৭/০৭/২০২৪ ইং
Home / অন্যান্য / ১৫ই মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাভাবিক রুটিনে ক্লাস: শিক্ষামন্ত্রী

১৫ই মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাভাবিক রুটিনে ক্লাস: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: শনিবার, ১২ই মার্চ ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক : তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

আগামী ১৫ই মার্চ ২০২২ ইংরেজি তারিখ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাভাবিক রুটিনে ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রাজধানীর টিকাটুলিতে আজ শনিবার (১২ই মার্চ) শেরে বাংলা বালিকা মহাবিদ্যালয়ের ভবন উদ্বোধন শেষে গণমাধ্যমকে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, করোনার সংক্রমণ কমে এসেছে এবং সার্বিক পরিস্থিতিও এখন স্বাভাবিক হয়েছে। বিশেষজ্ঞদের সুপারিশ নিয়ে আমরা আগামী ১৫ই মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাভাবিক কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নিয়েছি। ওই দিন থেকে শ্রেণিকক্ষে পুরোদমে ক্লাস শুরু হবে।

এর আগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ গণমাধ্যমকে বলেন, স্কুল-কলেজে স্বাভাবিক পাঠদান কার্যক্রম শুরুর জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে শিগগিরই স্কুল-কলেজে স্বাভাবিক রুটিনে ক্লাস শুরু হবে।

করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর আগামী ১৫ই মার্চ থেকে শুরু হচ্ছে প্রাক-প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদান। গত ৯ই মার্চ সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন সিদ্ধান্ত অনুযায়ী প্রাথমিকভাবে সপ্তাহে দু’দিন ক্লাস হবে।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর সবার আগে জানতে ভিজিট করুন- talashtv24.com অথবা talashtv24

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

লোহাগাড়ায় এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার!

🕒 চট্টগ্রাম ☰ বুধবার, ২৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর|চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পদুয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *