১৮/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / শাহ্ সূফী আলহাজ হযরত ইউনুচ ফকির আল মাইজভান্ডারীর ১২তম পবিত্র ওরশ শরীফ সম্পন্ন

শাহ্ সূফী আলহাজ হযরত ইউনুচ ফকির আল মাইজভান্ডারীর ১২তম পবিত্র ওরশ শরীফ সম্পন্ন

প্রকাশিত: সোমবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক : তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

মুহাম্মদ শাহাদাত হোসাইন :
অদ্য ২৭শে ফেব্রুয়ারি (রবিবার) নগরীর সিএন্ডবি খানকায়ে ইউনুচ দরবার শরীফে ৩ দিনব্যাপী আলহাজ্ব হযরত ইউনুচ ফকির আল মাইজভান্ডারীর ১২তম বার্ষিক ওরশ শরীফ অনুষ্ঠিত হয়। উক্ত পবিত্র এই ওরশ শরীফ মাহফিল খতমে কুরআন, খতমে বুখারী শরীফ, খতমে গাউসিয়া শরীফ, ছেমা কাওয়ালী, জিকির শরীফ এবং মিলাদ ও আখেরী মুনাজাতের মাধ্যমে সমাপ্তি হয়। আখেরী মুনাজাত শেষে আগত সকল ভক্ত ও মেহমানদের তবারুক বিতরণ করা হয়।

উক্ত খতমে বুখারী শরীফের ইমামতি করেন আল্লামা আবুল কাশেম নুরী (মা.জি.আ) এবং ছেমা কাওয়ালীর ইমামতি করেন আলহাজ্ব শামসুল আরেফীন মাইজভান্ডারী।

ওরশ শরীফে আগত ভক্তবৃন্দ বলেন, আলহাজ্ব হযরত ইউনুচ ফকির আল মাইজভান্ডারী প্রকৃত দানশীল ও সমাজসেবক হিসেবে দৃষ্টান্ত অনন্য সত্তা। তিনি মসজিদ, মাদরাসা ও মাজার সংরক্ষণের জন্য সার্বক্ষণিক চেষ্টায় অবিচল ব্যক্তি ছিলেন। সামাজিক কর্মকাণ্ডে তার ভূমিকা অপরিসীম। হযরত শাহ সুফি পেটন শাহ (রাহ.) হেফজখানা প্রতিষ্ঠা লগ্নে তাঁর ভূমিকা অপরিসীম। আলকরন আহমদিয়া হাশিমিয়া ইসলামিয়া মাদরাসার সাথে তার সম্পর্ক ছিল অত্যন্ত আন্তরিক। তিনি একজন বড় মনের দরবারি মানুষ ছিলেন।

পবিত্র ওরশ শরীফের আয়োজক আলহাজ্ব মুছা আলম মাইজভান্ডারীর আওলাদের পক্ষে তাঁহার সু্যোগ্য আওলাদ শাহজাদা ইউছুফ রহমান আল মাইজভান্ডারী ওরশ শরীফে আগত ভক্তপ্রাণ ও সকল আশেকবৃন্দের সার্বিক মঙ্গল কামনা এবং মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করেন।

উক্ত পবিত্র ওরশ শরীফে উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক ড. মাসুম চৌধুরী, মুক্তিযুদ্ধের ইতিহাস ও সাহিত্য চর্চা পরিষদের সভাপতি ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য এম. নুরুল হুদা চৌধুরী, আওয়ামিলীগের নেতা এটিএম. সেলিম, সাংবাদিক ও মানবাধিকারকর্মী মুহাম্মদ শাহাদাত হোসাইন, সাংবাদিক এমডি এইস রাজু, রুনাসহ সর্বস্তরের দরবারি ভক্তবৃন্দ।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে দেশ-বিদেশের সব খবর সবার আগে জানতে বা আপনার পাঠানো বিজ্ঞাপন দেখতে ভিজিট করুন- talashtv24.com অথবা talashtv24

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *