২২/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / যৌথ প্রয়াস শিক্ষার মানোন্নয়ন নিশ্চিতকরণে অত্যন্ত গুরুত্বপূর্ণ- প্রফেসর ড. আবু রেজা নদভী

যৌথ প্রয়াস শিক্ষার মানোন্নয়ন নিশ্চিতকরণে অত্যন্ত গুরুত্বপূর্ণ- প্রফেসর ড. আবু রেজা নদভী

প্রকাশিত: সোমবার, ১৪ই ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক : তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

মুহাম্মদ শাহাদাত হোসাইন:
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর বোর্ড অব ট্রাস্টিজের (বিওটি) চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেছেন, ‘যৌথ প্রয়াস শিক্ষার মানোন্নয়ন নিশ্চিতকরণে অত্যন্ত গুরুত্বপূর্ণ জ্ঞানের শক্তিই হচ্ছে আসল শক্তি। জ্ঞান বিতরণ ও জ্ঞানার্জন এখন একটা বিজ্ঞান ও বাস্তবভিত্তিক পদ্ধতিতেই সম্পন্ন হয়। এ ক্ষেত্রে বর্তমান সরকার প্রশংসনীয় ভূমিকা রাখছে। শনিবার (১২ই ফেব্রুয়ারী) সকালে আইআইইউসি আয়োজিত ‘উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে মান নিশ্চিতকরণ’ শীর্ষক এক সিম্পোজিয়ামে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ অভিমত ব্যক্ত করেন।

এইচ.এস.সি ও সমমান পরীক্ষার ফলাফল জানতে ক্লিক করুন www.educationboardresults.gov.bd
অথবা www.bise-ctg.gov.bd

আইআইইউসির উপচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সিম্পোজিয়ামে কী নোট স্পিকার হিসাবে বক্তব্য রাখেন ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন সিম্পোজিয়াম আয়োজন কমিটির আহ্বায়ক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাত হোসেন ও আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মো. দেলাওয়ার হোসেন।

‘উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে মান নিশ্চিতকরণ’ শীর্ষক বক্তব্য উপস্থাপনকালে কী নোট স্পিকার হিসাবে বক্তব্য রাখেন ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, অভ্যন্তরিণভাবে শিক্ষার মান নিশ্চিত করতে হবে আগে। শুধু এক্রিডিটিশনের স্বীকৃতি পাওয়ার জন্য নয়, বৈশ্বিক গতিশীলতার সাথে তাল মেলাতে শিক্ষার মান ধরে রাখতে হবে। শিক্ষার্থীদের না জানার দায়িত্ব শিক্ষককে বহন করার নীতি গ্রহণ করতে হবে। ডিগ্রী অর্জন শেষ পড়ালেখাও শেষ এই মানসিকতা পরিহার করে প্রতিনিয়ত জ্ঞান অর্জনের মানসিকতা থাকা প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।

সভাপতির বক্তব্যে আইআইইউসির উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেন, শিক্ষার মান নিশ্চিতকরণ অত্যন্ত জরুরি। যেকোনো বিশ্ববিদ্যালয়ের জন্য এটি অপরিহার্য। প্রেস বিজ্ঞপ্তি।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর বা আপনার পাঠানো বিজ্ঞাপন দেখতে ভিজিট করুন- talashtv24.com 

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *