১৬/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / ‘চট্টগ্রাম আইনজীবী সমিতি’র নতুন সভাপতি হাশেম ও সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন

‘চট্টগ্রাম আইনজীবী সমিতি’র নতুন সভাপতি হাশেম ও সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন

প্রকাশিত: শুক্রবার, ১১ই ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক : তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

মুহাম্মদ শাহাদাত হোসাইন: চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির ২০২২-২৩ মেয়াদের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১০টি পদে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। অন্যদিকে সিনিয়র সহ সভাপতি ও সহ সাধারণ সম্পাদকসহ ৯টি পদে জয় হয়েছেন বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা।

বৃহস্পতিবার (১০ই ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে ভোট গণনা শুরু হওয়ার পর দিবাগত মধ্যরাতে এই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফলে সভাপতি নির্বাচিত হয়েছেন আবু মোহাম্মদ হাশেম এবং অন্যদিকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এ.এইচ.এম জিয়াউদ্দিন।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আইনজীবী সমিতি মিলনায়তনে ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত ভোট নেওয়া হয়। চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে মোট ৫ হাজার ২০১ জন ভোটারের মধ্যে ৪ হাজার ১৯৩ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেছেন।

জেলা আইনজীবী সমিতির এই নির্বাচনে ৯টি সম্পাদকীয়, ১০টি নির্বাহী সদস্যসহ মোট ১৯টি পদে প্রার্থীরা লড়ছেন। সব কটি পদেই প্রার্থী দেয় সমন্বয় ও ঐক্য পরিষদ। ১৯টি পদের বিপরীতে ২টি প্যানেলে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে শুধু কিশোর কুমার দাশ ছিলেন স্বতন্ত্র।

বৃহস্পতিবার (১০ই ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাতে ঘোষিত নির্বাচনের ফলাফলে দেখা গেছে, মোট ২০৯৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন আবু মোহাম্মদ হাশেম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজিম উদ্দিন চৌধুরী পেয়েছেন ২০৫৮ ভোট।

২২৫৮ ভোট পেয়ে সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ শফিক উল্লাহ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেকান্দার চৌধুরী পেয়েছেন ১৮৭৯ ভোট। ২২৬১ ভোট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন আজিজ উদ্দিন হায়দার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামরুল হাসান নাজিম পেয়েছেন ১৮৪৬ ভোট।

১৯৫৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এ.এইচ.এম জিয়াউদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুস সাত্তার সরোয়ার পেয়েছেন ১৬২৬ ভোট। অপর প্রার্থী (স্বতন্ত্র) কিশোর কুমার দাশ পেয়েছেন ৫৬২ ভোট।

২৫৪৭ ভোট পেয়ে সহ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এরশাদুর রহমান রিটু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওমর ফারুক শিবলী পেয়েছেন ১৬৫২ ভোট।

২৬৭৪ ভোট পেয়ে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন মনসুর চৌধুরী রিমু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী আশরাফুল হক আনছারী জুয়েল পেয়েছেন ১৪৬০ ভোট।

২৪০৪ ভোট পেয়ে পাঠাগার সম্পাদক নির্বাচিত হয়েছেন জাহিদুল ইসলাম চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হমেদ কবির করিম পেয়েছেন ১৭২৩ ভোট।

২১৫৬ ভোট পেয়ে সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক নির্বাচিত হয়েছেন লায়লা নূর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তানজিলা মান্নান যুঁথি পেয়েছেন ১৯৫৩ ভোট।

২৩৭১ ভোট পেয়ে তথ্য ও প্রযুক্তি সম্পাদক নির্বাচিত হয়েছেন মেজবাহ উদ্দীন দোয়েল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অলি আহমদ পেয়েছেন ১৭৬৭ ভোট।

নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন তৌহিদুল বারী চৌধুরী (২৮৪০ ভোট), এ.এন.এম রোকনুজ্জামান মুন্না (২৫২৮ ভোট), খোরশেদ আলম (২৪৮৩ ভোট), মোস্তফা করিম (২৩৭৫ ভোট), তৌহিদুল ইসলাম (২৩৪৯ ভোট), আবদুল্লাহ আল মামুন (২৩৩৯ ভোট), বিলকিস আরা মিতু (২১৮৪ ভোট), আইনুল কামাল (২১৭১ ভোট), শ্যামল চৌধুরী (২০৮১ ভোট) এবং সেলিনা আক্তার (২০৫৩ ভোট)।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর বা আপনার পাঠানো বিজ্ঞাপন দেখতে ভিজিট করুন- talashtv24.com 

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *