১৮/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / সাতকানিয়া ইউপি নির্বাচন কাল, মাঠে পুলিশ-র‍্যাব-বিজিবি!

সাতকানিয়া ইউপি নির্বাচন কাল, মাঠে পুলিশ-র‍্যাব-বিজিবি!

প্রকাশিত: রবিবার , ৬ই ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক | জাতীয় | তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

মোঃ হারুনুর রশিদ চৌধুরী (সাতকানিয়া):
সাতকানিয়া উপজেলার ১৬ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার। নির্বাচনী এলাকায় সুষ্ঠু পরিবেশ রক্ষায় গতকাল শনিবার থেকে মাঠে নেমেছে বিজিবি ও পুলিশ। প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ হয়েছে গতকাল মধ্যরাতে। এরই মধ্যে ৪ ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে এই ৪ ইউনিয়নে মেম্বার পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১০টি কেন্দ্র বাদে ১৩৫টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ও অধিক গুরুত্বপূর্ণ চিহ্নিত করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। নির্বাচনের দিন এসব কেন্দ্রে মোতায়েন থাকবে অতিরিক্ত পুলিশ। এছাড়াও টহলে থাকবে বিজিবি ও র‌্যাব সদস্যরা। ঝুঁকিপূর্ণ কেন্দ্রসহ সবগুলো কেন্দ্রে প্রায় ১৪শ আইন-শৃঙ্খলা বাহিনী সদস্য মোতায়েন থাকবে বলে জানিয়েছেন সাতাকনিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) শিবলী নোমান।

তিনি বলেন, নির্বাচনে ১৪৫টি কেন্দ্রের মধ্যে ৪৭টি কেন্দ্র অধিক গুরুত্বপূর্ণ, ৮৮টি গুরুত্বপূর্ণ এবং ১০টিকে সাধারণ কেন্দ্র চিহ্নিত করা হয়েছে।

সাতকানিয়ায় ইউপি নির্বাচনের প্রচার-প্রচারণা শুরুর পর থেকে সহিংসতার পাশাপাশি প্রাণ-হানির মতো ঘটনা ঘটে। এমন পরিস্থিতিতে নির্বাচনের দিন পরিবেশ নিয়ে শঙ্কায় আছেন তারা। তবে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট গ্রহণের সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

তিনি বলেন, সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের ব্যাপারে আমাদের প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষায় আজ (শনিবার) থেকে নির্বাচনী এলাকায় বিজিবি ও পুলিশের টহল শুরু হয়েছে। এছাড়াও ভোটের দিন ১৬টি ইউনিয়নে ১৬ জন ম্যাজিস্ট্রেট থাকবেন। এছাড়াও দুই প্লাটুন বিজিবি ও দুই প্লাটুন র‌্যাব এবং এক প্লাটুন ব্যাটালিয়ন আনসার মাঠে থাকবেন।

বিশ্বের যে কোনো প্রান্ত থেকে আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর বা আপনার পাঠানো বিজ্ঞাপন দেখতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *