২৫/০৬/২০২৪ ইং
Home / শিক্ষা / অন্যান্য / দেড় মাস পর প্রকাশ্যে ডা.মুরাদ

দেড় মাস পর প্রকাশ্যে ডা.মুরাদ

প্রকাশিত: রবিবার, ২৩শে জানুয়ারি-২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক | জাতীয় | তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

প্রায় দেড় মাস পর প্রকাশ্যে এসেছেন নানা বিতর্কে পদ হারানো সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। শনিবার (২২শে জানুয়ারি) দুপুরে চাচা বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান তালুকদারের জানাজায় অংশ নিতে তিনি জামালপুরের সরিষাবাড়ীর দৌলতপুরে যান।

দুপুর ২টায় দৌলতপুরে অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার কলেজ মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার শেষে দ্বিতীয় জানাজার পর পারিবারিক কবরস্থানে দাফন করা হয় আমিনুর রহমানকে। গার্ড অব অনার শেষে মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন ডা. মুরাদ হাসান, তার বড় ভাই বিচারপতি মাহমুদুল হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান প্রমুখ।

এর আগে দুপুর দেড়টার দিকে বড় ভাই ও হাইকোর্টের বিচারপতি মাহমুদুল হাসানের সঙ্গে সরিষাবাড়ী পৌঁছান মুরাদ হাসান।

এসময় মুরাদ হাসান বলেন, ‘বাংলাদেশের এমন কোনো জায়গা নেই, যেখানে কোনো রাজাকার জন্মগ্রহণ করেনি। কিন্তু জামালপুরের সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নে একটি রাজাকারও জন্মগ্রহণ করেনি, এটা বীর মুক্তিযোদ্ধাদের ঘাঁটি এবং সেই পবিত্র মাটি।’

এক নায়িকার সঙ্গে ফোনালাপ ফাঁস ও নানা বিতর্কের মুখে প্রধানমন্ত্রীর নির্দেশে গত ৭ই ডিসেম্বর প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন মুরাদ হাসান। ৯ই ডিসেম্বর রাতে তিনি কানাডার উদ্দেশ্যে রওনা দেন। কিন্তু সে দেশে ঢুকতে না পেরে ১১ই ডিসেম্বর তিনি ফের দেশে ফিরে আসে। এরপর থেকেই তেমন একটা প্রকাশ্যে ছিলেন না জামালপুর-৪ আসনের এ সংসদ সদস্য।

বীর মুক্তিযোদ্ধা আমিনুর রহমান তালুকদার ১৯৭১ সালে ১১ নম্বর সেক্টরে স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। শুক্রবার রাত ১০টা ২০ মিনিটে পৌরসভার বীর ধানাটা এলাকায় নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বিশ্বের যেকোন প্রান্ত থেকে আপনার চারপাশে ঘটে যাওয়া তাজা খবর বা আপনার পাঠানো বিজ্ঞাপন সবার আগে দেখতে ভিজিট করুন- www.talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *