২৭/০৭/২০২৪ ইং
Home / জাতীয় / এখনই বন্ধ হচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠান : শিক্ষামন্ত্রী

এখনই বন্ধ হচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠান : শিক্ষামন্ত্রী

এখনই বন্ধ হচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠান : শিক্ষামন্ত্রী

প্রকাশিত: সোমবার , ১৭ই জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক | জাতীয় | তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

বিশেষ প্রতিনিধি (ঢাকা):
নতুন করে করোনাভাইরাসের বিস্তারের মধ্যে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে সংক্রমণের খবর না থাকায় এখনই তা বন্ধ করার কথা ভাবছেন না শিক্ষামন্ত্রী দীপু মনি। গতকাল রোববার (১৬ই জানুয়ারি) সকালে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে (বিপিএটিসি) এক অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদে সঙ্গে আলাপে তিনি জানান, বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, সারা দেশে শিক্ষার্থীদের টিকাদানের কর্মসূচি জোরালোভাবে চলছে, তাই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হলে টিকাদানে ভাটা পরার আশঙ্কা রয়েছে। তাছাড়া আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি, এখনও কোনো শিক্ষা প্রতিষ্ঠানে সংক্রমণের খবর আমরা পাইনি। স্বাস্থ্য অধিদপ্তরও এই ব্যাপারটায় নজর রাখছে। আমাদের জাতীয় যে পরামর্শক কমিটি আছে তাদের সাথেও যোগাযোগে আছি, এখনও ভাবছি না শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে। এর আগে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে আগামী ৩১শে জানুয়ারির মধ্যে ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের অন্তত এক ডোজ টিকা দেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

সম্প্রতি সংক্রমণ বেড়ে যাওয়ায় ১১ দফা বিধিনিষেধ আরোপ করে সরকার। সেখানে উন্মুক্ত স্থানে সব ধরনের সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক সমাবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়। সাংবাদিকদের সঙ্গে আলাপে সবাইকে বিধিনিষেধ মেনে চলার পরামর্শ দিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, যতটুকু সম্ভব স্বাভাবিক রেখে স্বাস্থ্যবিধি মেনে সকলকে করোনাভাইরাস মোকাবেলা করতে হবে। তবে পরে যদি প্রয়োজন দেখা দেয় তাহলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিশ্বের যেকোন প্রান্ত থেকে আপনার চারপাশে ঘটে যাওয়া তাজা খবর বা আপনার পাঠানো বিজ্ঞাপন সবার আগে দেখতে ভিজিট করুন- www.talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

লোহাগাড়ায় এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার!

🕒 চট্টগ্রাম ☰ বুধবার, ২৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর|চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পদুয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *