২৭/০৭/২০২৪ ইং
Home / সারাবাংলা / চট্রগ্রাম / চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ হবে: আইনমন্ত্রী

চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ হবে: আইনমন্ত্রী

চট্টগ্রামে হাইকোর্টের সার্কিট বেঞ্চ হবে: আইনমন্ত্রী

প্রকাশিত: রবিবার, ১৬ই জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক | চট্টগ্রাম | তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

আইন-আদালত:
শনিবার (১৫ই জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামে দিনব্যাপি আইনজীবী মিলন মেলা২০২১ শুরু হয়। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি বলেছেন, এ বছর  চট্টগ্রামে হাইকোর্টের একটি সার্কিট বেঞ্চ হবে। চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি আয়োজিত ‘আইনজীবী মিলন মেলা-২০২১’ এর অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন আইনমন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, চট্টগ্রামে একটা হাইকোর্ট বেঞ্চের দাবী আপনাদের। বিষয়টি নিয়ে প্রধান বিচারপতির সাথে কথা বলেছি। তিনি আশ্বস্ত করেছেন। আশা করি এ বছর শেষ হওয়ার আগেই চট্টগ্রামে হাইকোর্টের একটি সার্কিট বেঞ্চ হবে। সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় শুধু বদ্ধ পরিকরই নয়, এজন্য যা যা করার তাই করা হবে। দেশে যত গণতান্ত্রিক আন্দোলন হয়েছে সেখানে আইনজীবীরা মুখ্য ভূমিকা পালন করেছেন। জাতি এটা কখনোই ভুলবে না।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, এটর্নি জেনারেল এ.এম আমিন উদ্দিন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মো: রুহুল কুদ্দুস (কাজল), আইন সচিব মো: গোলাম সারওয়ার, চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান, চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: রবিউল আলম, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি মুহাম্মদ এনামুল হক ও সাধারণ সম্পাদক এ.এইচ.এম জিয়াউদ্দিন বক্তৃতা করেন।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ভার্চুয়ালি যুক্ত হয়ে বলেন, আদালত পাড়ায় অনেক মানুষের সমাগম হয়। তাই এই সময়টায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছি।

এটার্নি জেনারেল ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ.এম আমিন উদ্দিন বলেন, চট্রগ্রাম আইনজীবী সমিতি অনেক বিশিষ্ট আইনজীবীর জন্ম দিয়েছেন, যারা আইন অঙ্গনের দিকপাল। তাদের ধারাবাহিকতায় এখানকার পরবর্তী প্রজন্মও এই পেশায় সফল হবেন বলে আশা প্রকাশ করেছেন এটার্নি জেনারেল।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মো: রুহুল কুদ্দুস কাজল বলেন, আইন পেশাটা চ্যালেঞ্জিং একটা পেশা। নবীন আইনজীবীদের এই পেশায় টিকে থাকতে হবে।

বিশ্বের যেকোন প্রান্ত থেকে আপনার চারপাশে ঘটে যাওয়া তাজা খবর বা আপনার পাঠানো বিজ্ঞাপন সবার আগে দেখতে ভিজিট করুন- talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

লোহাগাড়ায় এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার!

🕒 চট্টগ্রাম ☰ বুধবার, ২৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর|চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পদুয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *