১৭/০৬/২০২৪ ইং
Home / জাতীয় / পদত্যাগ করে শেখ রেহানাকে দায়িত্ব দিন: জাফরুল্লাহ চৌধুরী

পদত্যাগ করে শেখ রেহানাকে দায়িত্ব দিন: জাফরুল্লাহ চৌধুরী

পদত্যাগ করে শেখ রেহানাকে দায়িত্ব দিন: জাফরুল্লাহ চৌধুরী

প্রকাশিত: মঙ্গলবার, ১১ই জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক | ঢাকা | তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদত্যাগ করার পরামর্শ দিয়ে শেখ রেহানাকে দায়িত্ব দেওয়ার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য বোর্ডের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। বলেছেন, বর্তমান সরকারের আমলে সব থেকে বড় ব্যর্থতা, গণতন্ত্র কবরে গেছে। ভোট হয় না, লোকে ভোট দিতে পারে না। সোমবার (১০ই জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় মানবাধিকার সমিতি আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

জাফরুল্লাহ বলেন, এখন আপনার অবস্থা এত খারাপ যে, পশ্চিম দিগন্তে আপনার বিরুদ্ধে ডঙ্কা বাজাতে শুরু করেছে। এটা ঢাকতে আপনি দালাল নিয়োগ করেছেন। দালালরা কখনও সত্যকে চাপা দিতে পারে না। আর আপনি উন্নয়নের কথা বলছেন। অথচ যে কাজ করা যেত ১০/১৫ হাজার কোটি টাকায়, সেটাই ৫০ হাজার কোটি টাকা ব্যয়ে করছেন। সর্বত্র অনাচার, দুর্নীতিতে ছেয়ে গেছে। এখন আপনার পদত্যাগ করা উচিৎ সম্ভবত এটা বোঝার সময় হয়েছে। বরং বোন শেখ রেহানাকে এসবের সঙ্গে যুক্ত করুন। আপনি তাকে কোনো কাজই দিচ্ছেন না। অন্তত তাকে মানবাধিকার ও ন্যায়পালের দায়িত্ব দিন, তাকে শিখতে দিন।

তিনি বলেন, রাশিয়া টিকার জন্য অফার করেছিল মাত্র সাত ডলারে। সেই টিকা আপনারা কিনেছেন ১৪ ডলার দিয়ে। সঙ্গে যুক্ত হয়েছে প্লেন ভাড়া। আবার কত দিয়ে টিকা কিনেছেন সেটা সংসদেও জানান না। আপনারা সংসদকে অপমান করেছেন। আমার মনে হয় আপনি (শেখ হাসিনা) শারীরিকভাবে অসুস্থ, আপনার বিশ্রাম প্রয়োজন। আপনি বিশ্রাম নেন, শেখ রেহানাকে দায়িত্ব দেন। আপনি যদি বঙ্গবন্ধুকে সত্যিকার অর্থেই ধারণ করেন, কিংবা সম্মানিত করতে চান তাহলে উচিৎ হবে যত দ্রুত সম্ভব একটি জাতীয় সরকার গঠন করা। জাতীয় সরকার প্রতিষ্ঠা করে যেসব অনাচার হচ্ছে সেগুলো পরিবর্তন করা। জাতীয় সরকার ছাড়া এখানে কোনভাবেই সুষ্ঠু নির্বাচন হবে না, গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে না।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, গত দু’দিন ধরে তাদের নেতাকর্মীদের বলতে শুনেছি ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মাধ্যমে বিরোধী দল দমন করছে সরকার। কিন্তু তাদের একটা নেতাকেও বলতে শুনলাম না, তারা ক্ষমতায় গেলে এই আইন বাতিল করবেন। কেবল হাসিনা খারাপ, শুধু তার বিরোধিতা করে লাভ নেই। আপনারা ক্ষমতায় গেলে কী কী পরিবর্তন করবেন সেটার ঘোষণা দেন। আপনারা একাই কিছু করতে পারবেন না। সবাইকে সঙ্গে নিয়ে রাস্তায় নামুন। আপনাদের চরম ব্যর্থতা খালেদা জিয়ার প্রতি অন্যায় হচ্ছে, সেটার জন্য এখন পর্যন্ত কিছুই করতে পারলেন না।

সর্বশেষে রাষ্ট্রপতির সমালোচনা করে তিনি বলেন, যে অনাচার, অন্যায় ও দুর্নীতিতে ছেয়ে গেছে দেশ এর দায়ভার রাষ্ট্রপতিকেও নিতে হবে। কারণ রাষ্ট্রপতির ঘাড়ে বন্দুক রেখে ফায়ার করছেন শেখ হাসিনা। বিচার শুধু শেখ হাসিনার হবে না, রাষ্ট্রপতিরও হবে।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *