২২/০৬/২০২৪ ইং
Home / সারাবাংলা / চট্রগ্রাম / আল্লামা মুহাম্মদ ফৌজুল কবির (রহ:) এর ৫ম ঈছালে সাওয়াব উপলক্ষে ‘ইসলামি শিক্ষা সম্মেলন ও দোয়া মাহফিল’ সম্পন্ন

আল্লামা মুহাম্মদ ফৌজুল কবির (রহ:) এর ৫ম ঈছালে সাওয়াব উপলক্ষে ‘ইসলামি শিক্ষা সম্মেলন ও দোয়া মাহফিল’ সম্পন্ন

আল্লামা মুহাম্মদ ফৌজুল কবির (রহ:) এর ৫ম ঈছালে সাওয়াব উপলক্ষে ‘ইসলামি শিক্ষা সম্মেলন ও দো’য়া মাহফিল’ সম্পন্ন

প্রকাশিত: শনিবার, ২৫শে ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক | চট্টগ্রাম | তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

বিশেষ প্রতিনিধি :
অদ্য ২৪শে ডিসেম্বর (জুমাবার) ‘আল্লামা ফজলুল্লাহ্ (রহঃ) আদর্শ মাদ্রাসা নারিশ্চা’র প্রতিষ্ঠাতা এবং চট্টগ্রাম নগরীর বায়তুশ শরফ আদর্শ কামিল (অনার্স-মাস্টার্স) মাদ্রাসার সম্মানিত শিক্ষক আল্লামা মুহাম্মদ ফৌজুল কবির (রহঃ) এর ৫ম ইছালে সাওয়াব উপলক্ষে ‘আল্লামা ফজলুল্লাহ্ আদর্শ মাদ্রাসা নারিশ্চা’র মাঠ প্রাঙ্গণে ‘ইসলামি শিক্ষা সম্মেলন ও দোয়া মাহফিল’ সম্পন্ন করা হয়। তিনি বিগত ২০১৬ সালের এ দিনেই ইন্তেকাল করেন। তিনি আলেম সমাজের অহংকার, যার ছিল আধ্যাত্বিক ইলম, হাজার হাজার শিক্ষার কারিগরদের উস্তাজ এবং অলসতাকে দুরে রেখে নিজের কাজকে চলমান রাখার সর্বাত্মক চেষ্টা চালিয়ে ইসলামের খেদমতে নিজেকে উজার করে দিয়েছেন।

উক্তো সম্মেলন ও দো’য়া মাহফিলে ভার্চ্যুয়ালী প্রধান অতিথির বক্তব্য রেখেছেন চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের মাননীয় সাংসদ, বিশিষ্ট আলেমে দ্বীন ও আন্তর্জাতিক ব্যক্তিত্ব প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, সমাপনী অধিবেশনে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেমে দ্বীন, গবেষক, লেখক ও রাহেবারে বায়তুশ শরফ আল্লামা মুহাম্মদ আবদুল হাই নদভী (মা.জি.আ.), চতুর্থ অধিবেশনে বিশিষ্ট সমাজসেবক ও চুনতি হাকিমিয়া কামিল (অনার্স-মাস্টার্স) মাদরাসার গভর্নিং বডির সম্মানিত সভাপতি মুহাম্মদ ইসমাইল মানিক এবং দ্বিতীয় অধিবেশনে চুনতি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক সিরাজুল ইসলাম চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

শিক্ষা সম্মেলন ও দো’য়া মাহফিলে আলোচনা পেশ করেছেন বিশিষ্ট আলেমে দ্বীন আলহাজ্ব শাহজাদা মাওলানা ফানাফিল্লাহ বিন আজাদ, বিশিষ্ট আলেমে দ্বীন ও মিডিয়া ব্যক্তিত্ব ড. মাওলানা শহীদুল ইসলাম বারাকাতি, আলহাজ্ব মাওলানা কাজী শিহাব উদ্দিন, মাওলানা শরীয়ত উল্লাহ জিহাদী, মাওলানা আব্দুল্লাহ আল মারুফ, মাওলানা আইয়ুব আলী আনসারী ও মাওলানা মুহাম্মদ ইকবাল হোসাইন প্রমুখ।

সম্মেলন ও দো’য়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আধুনগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নাজিম উদ্দীন, বড়হাতিয়া ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া, বিশিষ্ট আলেমে দ্বীন আলহাজ্ব মাওলানা গোলাম রসূল কমরী, অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা অহিদ আহমদ, অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আবু বকর, অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা নূরুল আলম, অধ্যক্ষ মাওলানা ফারুক হোসাইন, মাওলানা শাহজাদা আবুল কালাম আজাদ, আলহাজ্ব মাওলানা মমতাজুর রহমান, হাফেজ মাওলানা ফোরকান আহমদ, আলহাজ্ব মাওলানা সালাহ উদ্দিন বেলাল, মাওলানা আব্দুর রহমান, মাওলানা ক্বারী জালালুদ্দিন মুনীরিসহ অসংখ্য ওলামায়ে কেরাম, শায়ের, সমাজসেবক এবং শিক্ষাবিদ উপস্থিত ছিলেন।

সমাজসেবা ও শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মেলনে বিশিষ্ট সমাজসেবক ও চুনতি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী, আলহাজ্ব আহমদ কবির সওদাগর এবং নব-নির্বাচিত ইউপি সদস্য মুহাম্মদ নেছারকে সম্মাননা প্রদান করা হয়। আর উচ্চ শিক্ষায় কৃতিত্ব অর্জনের জন্য ড. দীপেন বড়ুয়া, ড. সমরন্জন বড়ুয়া এবং মোহাম্মদ ঈসা রুহুল্লাহকে সম্মাননা প্রদান করা হয়।

বিশিষ্ট সঙ্গীত শিল্পী মাওলানা আবু দাউদ মুহাম্মদ শাহ শরীফের সঞ্চালনায় সম্মেলন ও দো’য়া মাহফিলে প্রথম অধিবেশনে দো’য়া পরিচালনা করেন বিশিষ্ট আলেমে দ্বীন শাহসুফী আলহাজ্ব মাওলানা আব্দুস সুবহান এবং মিলাদ ও ক্বিয়াম পরিচালনা করেন আল্লামা ফজলুল্লাহ আদর্শ মাদরাসার সুপার মাওলানা মুহাম্মদ ইসমাইল। পরিশেষে মহান আল্লাহ তা’য়ালার দরবারে মরহুম ও তার পরিবার এবং এই শিক্ষা সম্মেলন ও দো’য়া মাহফিল যাতে কবুল হয় এবং কিয়ামত পর্যন্ত জারী থাকে সেজন্য আখেরী মুনাজাত পরিচালনা করেন বিশিষ্ট আলেমে দ্বীন ড. মাওলানা শহীদুল ইসলাম বারাকাতি।

ঘরে বসে বিজ্ঞাপন দিন
শ্রেণিভূক্ত বিজ্ঞাপন- নিয়োগ বিজ্ঞপ্তি, আবশ্যক, ক্রয়-বিক্রয়, পাত্র-পাত্রী, ভাড়া, হারানো বিজ্ঞপ্তি, শুভেচ্ছা, জন্মদিন, শিক্ষক দিচ্ছি/নিচ্ছি, বিবিধ বিজ্ঞাপনসহ যেকোন বিজ্ঞাপন প্রদানের জন্য যোগাযোগ করুন- 01970-862901 অথবা ই-মেইল করুন- talashtv247@gmail.com এ ঠিকানায়। মূল পত্রিকা ছাড়াও আপনার পাঠানো বিজ্ঞাপন দেখতে বিশ্বের যেকোন প্রান্ত থেকে ভিজিট করুন- www.talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *