১৮/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / অপরাধ / মা ফেলে গেল মেয়েশিশুকে, পরম স্নেহে পাহারা দিল মা কুকুর!

মা ফেলে গেল মেয়েশিশুকে, পরম স্নেহে পাহারা দিল মা কুকুর!

মা ফেলে গেল মেয়েশিশুকে, পরম স্নেহে পাহারা দিল মা কুকুর!

প্রকাশিত: মঙ্গলবার, ২১শে ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক | আন্তর্জাতিক | তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

মেয়েশিশু হওয়ায় ফেলে দিয়ে চলে গিয়েছিলেন মা; পরম স্নেহে তাকে রাতভর আগলে রাখল আর এক মা কুকুর। যে ঘটনায় বিস্মিত গোটা গ্রাম। ভারতের ছত্তীসগড়ের মুঙ্গেলী জেলার সরিসতাল গ্রামের ঘটনা। সকালে মাঠের ধারে ঝোপের মধ্যে থেকে শিশুর কান্নার আওয়াজ পেয়েছিলেন কয়েকজন গ্রামবাসী। ওই আওয়াজ অনুসরণ করে ঝোপের কাছে পৌঁছতেই চমকে ওঠেন তারা। সম্পূর্ণ নগ্ন অবস্থায় শুয়েছিল শিশুটি। তখনো নাড়িজুড়ে ছিল সদ্যোজাতের দেহে। শিশুটিকে দেখে যত না অবাক হয়েছিলেন গ্রামবাসীরা, তার থেকে বেশি বিস্মিত হয়েছিলেন পাশে প্রহরী হয়ে বসে থাকা একটি মা কুকুরের ভূমিকায়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, ওই ঝোপের মধ্যেই একটি কুকুরের বাচ্চা হয়েছিল। সেই বাচ্চাগুলির পাশেই শোয়ানো শিশুটি। আর তার পাশেই অতন্দ্র প্রহরীর মতো বসে ছিল আর এক মা কুকুর। নিজের সন্তানদের যে ভাবে আগলে রাখে সে, ঠিক সে ভাবেই মানবশিশুকে যেন আগলে রেখেছিল কুকুরটি। আরও আশ্চর্যের, শিশুটির দেহে একটি আঁচড় পর্যন্ত লাগতে দেয়নি সেই মা কুকুর।

স্থানীয় গ্রামবাসীরা তখন পুলিশে খবর দেন। সরিসতাল গ্রাম পঞ্চায়েতের এক সদস্য মুন্নালাল পটেল এক সর্বাভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, আমরা সকাল ১১টায় কাজের জন্য বের হয়েছিলাম। হঠাৎ মাঠের ধারে এক শিশুর কান্নার আওয়াজ পেয়ে সেখানে যাই। গিয়ে দেখি একটি সদ্যোজাত শিশুকন্যা কুকুরের পাশে শুয়ে কান্না করছে। মা কুকুর এবং তার বাচ্চাও ছিল সেখানে। রাতভর শিশুটিকে আগলে রেখেছিল মা কুকুরটি। আমরা পুলিশ এবং স্বাস্থ্য অধিদফতরকে খবর দিই। ওরা এসে শিশুটিকে উদ্ধার করে নিয়ে যায়।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *