২৫/০৬/২০২৪ ইং
Home / আন্তর্জাতিক / বিজয় দিবসে বাংলাদেশ সফরে আসছেন ভারতের রাষ্ট্রপতি

বিজয় দিবসে বাংলাদেশ সফরে আসছেন ভারতের রাষ্ট্রপতি

বিজয় দিবসে বাংলাদেশ সফরে আসছেন ভারতের রাষ্ট্রপতি

প্রকাশিত: সোমবার, ৬ই ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক | আন্তর্জাতিক | তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

রাষ্ট্রপতি আবদুল হামিদের আমন্ত্রণে বাংলাদেশ সফরে আসছেন ভারতের রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দ। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়। আগামী ১৫ই ডিসেম্বর থেকে ১৭ই ডিসেম্বর তিনি বাংলাদেশে সফর করবেন। এ সময় ভারতের রাষ্ট্রপতি বাংলাদেশের ৫০তম বিজয় দিবসের আয়োজনে অংশ নেবেন। এই সফরে বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে একটি প্রতিনিধি পর্যায়ের বৈঠকে অংশ নেবেন তিনি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেনের সঙ্গেও সাক্ষাত করবেন রামনাথ কোবিন্দ।

এর আগে চলতি বছরের ২৬ ও ২৭শে মার্চ বাংলাদেশে রাষ্ট্রীয় সফর করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে তিনি বাংলাদেশ সফরে আসেন। এদিকে সোমবার (৬ই ডিসেম্বর) বাংলাদেশ এবং ভারতের মৈত্রী দিবস। ১৯৭১ সালের ৬ই ডিসেম্বর স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছিল প্রতিবেশী ভারত। ওই দিনটিকে স্মরণ করে ৬ই ডিসেম্বর মৈত্রী দিবস পালিত হচ্ছে।

মৈত্রী দিবস উপলক্ষে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক টুইট বার্তায় তিনি বলেন, আজ ভারত এবং বাংলাদেশের মৈত্রী দিবস। যৌথভাবে আমরা ৫০ বছরের বন্ধুত্বকে স্মরণ ও উদযাপন করছি। ওই টুইট বার্তায় তিনি আরও বলেন, আমাদের বন্ধনকে আরও বিস্তৃত এবং গভীর করতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যেতে আমি উন্মুখ হয়ে আছি।মৈত্রী দিবস উপলক্ষে বাংলাদেশ ও ভারত যৌথভাবে ‘লোগো এবং ব্যাকড্রপ’ ডিজাইনিং প্রতিযোগিতার আয়োজন করছে।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *