২৫/০৬/২০২৪ ইং
Home / জাতীয় / ‘করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে অংশ নেয়া যাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

‘করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে অংশ নেয়া যাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

‘করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে অংশ নেয়া যাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: শনিবার, ৪ই ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক | ঢাকা | তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে ভারতের রাষ্ট্রপতিসহ বিদেশি অনেক অতিথি উপস্থিত থাকবেন। তবে, করোনা নেগেটিভ সার্টিফিকেট ছাড়া কাউকে ঢুকতে দেয়া হবে না। বৃহস্পতিবার সচিবালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভা শেষে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে অংশ নিবেন। এছাড়াও বিভিন্ন দেশের প্রতিনিধিও এতে অংশ নিবেন। তাদের নিরাপত্তা দেয়া বিষয়ে আলোচনা চলছে। এ বিষয়ে সব ধরনের প্রস্তুতিও রয়েছে। ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানে আসতে হলে অবশ্যই সবার কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট লাগবে। নেগেটিভ রিপোর্ট ছাড়া কাউকে অংশ গ্রহণের অনুমতি দেয়া হবে না।

তিনি জানান, জন্মশতবার্ষীকি অনুষ্ঠানটি আগামী ১৬ ও ১৭ই ডিসেম্বর জাতীয় সংসদের দক্ষিন প্লাজায় অনুষ্ঠিত হবে। ১৬ই ডিসেম্বর সকালে প্যারেড স্কয়ারে কুচকাওয়াজের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হবে। এরপর দু’দিনের অনুষ্ঠান হবে মুজিব শতবর্ষ উপলক্ষে উদযাপন কমিটির পক্ষ থেকে। যারা দু’ডোজ করোনা টিকা নিয়েছেন, শুধুমাত্র তারাই এই অনুষ্ঠানে যোগ দিতে পারবেন। এছাড়াও অবশ্যই সবাইকে করোনা নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে আনতে হবে। দু’দিনব্যাপী চলা এই অনুষ্ঠানে প্রতিদিন তিন হাজার করে অতিথি অংশ নেবেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে যোগ দিতে হবে।

‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠানকে ঘিরে সেই দু’দিন যাতে শহরে যানজট না হয় সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *