১৭/০৬/২০২৪ ইং
Home / অর্থনীতি / কৃষি সংবাদ / ধান নষ্ট করায় হাতির বিরুদ্ধে থানায় জিডি

ধান নষ্ট করায় হাতির বিরুদ্ধে থানায় জিডি

ধান নষ্ট করায় হাতির বিরুদ্ধে থানায় জিডি

প্রকাশিত: সোমবার, ২৯শে নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক | চট্টগ্রাম | তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

হাসান মিয়া (স্টাফ-রিপোর্টার):

গোলা ভেঙে ধান খাওয়ায় ও নষ্ট করায় বন্য হাতির বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার জ্যৈষ্ঠপুরা গ্রামের এক কৃষক। শনিবার (২৭শে নভেম্বর) নিপুল কুমার সেন নামের ওই কৃষক থানায় জিডি দায়ের করেন। এতে কৃষক বলেন, গত ২৩শে নভেম্বর ভোরে তিনটি হাতি তার বাড়িতে এসে ধানের গোলা ভেঙে ফেলে। এরপর হাতি তিনটি মিলে প্রায় দেড় টন ওজনের ধান নষ্ট করে। এতে প্রায় তার ৪৫ হাজার টাকা ক্ষয়-ক্ষতি হয়। পরে এলাকাবাসীর সহযোগিতায় হাতি তিনটিকে তাড়িয়ে দেওয়া হয়। হাতি চলে যাওয়ার সময় ওই কৃষকের আখক্ষেতও নষ্ট করে যায়।

ঘরে বসে বিজ্ঞাপন দিন
শ্রেণিভূক্ত বিজ্ঞাপন যেমন- নিয়োগ, আবশ্যক, ক্রয়-বিক্রয়, পাত্র-পাত্রী, ভাড়া, হারানো বিজ্ঞপ্তি, শুভেচ্ছা, জন্মদিন, কৃতি শিক্ষার্থী, টিউটর দিচ্ছি/নিচ্ছি, এফিডেভিট, বিবিধ বিজ্ঞাপনসহ যেকোন বিজ্ঞাপন প্রদানের জন্য যোগাযোগ করুন- ০১৮৪০ ৮৬২৯০১ অথবা ই-মেইল করুন- talashtv247@gmail.com এ ঠিকানায়। মূল পত্রিকা ছাড়াও আপনার পাঠানো বিজ্ঞাপন দেখতে বিশ্বের যেকোন প্রান্ত থেকে ভিজিট করুন- www.talashtv24.com

জানতে চাইলে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল করিম গণমাধ্যমকে বলেন, ‘ধান নষ্ট করার অভিযোগে জ্যৈষ্ঠপুরা গ্রামের এক কৃষক থানায় জিডি করেছেন। বিষয়টি তদন্তে একজন সহকারী উপ-পরিদর্শককে (এএসআই) দায়িত্ব দেওয়া হয়েছে। সম্ভবত কৃষি বিভাগ থেকে ক্ষতিপূরণ পেতে জিডি করেছেন ভুক্তভোগী কৃষক।’ তদন্ত কর্মকর্তা এএসআই দিদার গণমাধ্যমকে বলেন, ‘জিডির কপি হাতে পেয়েছি। এখনো তদন্ত শুরু করিনি।’ আরো জানা যায়, গত ৬ই নভেম্বর সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়ন থেকে একটি হাতির মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় আদালতে মামলা দায়ের করেছে বন বিভাগ। কয়েকদিন পর ১২ই নভেম্বর বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নে একটি ধানক্ষেত থেকে আরেকটি হাতির মরদেহ উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *