১৬/০৬/২০২৪ ইং
Home / সারাবাংলা / চট্রগ্রাম / আমিন আমিন ধ্বনিতে মুখরিত চুনতি সিরাত ময়দান!

আমিন আমিন ধ্বনিতে মুখরিত চুনতি সিরাত ময়দান!

আমিন আমিন ধ্বনিতে মুখরিত চুনতি সিরাত ময়দান!

প্রকাশিত: শনিবার, ৬ই নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক । চট্টগ্রাম । তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

বিশেষ প্রতিনিধি (লোহাগাড়া):
তখন ভোর রাত। নাতিশীতোষ্ণ আবহাওয়া। লাখ লাখ লোকের সমাগম। যে যেখানে জায়গা পেয়েছে বসে পড়েছে চাদর বিছিয়ে। ১৩ একর আয়তনের মাঠে যেন তিল ধারণের ঠাঁই নেই। মাঠের বাইরে রাস্তা-ঘাট ও খালী জমি ও বিভিন্ন ঘরবাড়ির উঠোনসহ কয়েক কিলোমিটার এলাকা লোকে লোকারণ্য। নিভিয়ে দেয়া হয়েছে মাঠের লাইট। এমন সময় শনিবার ভোর ৪টা ২৫ মিনিটে শুরু হয় ১৯ দিনব্যাপী সিরাতুন্নবী (সা:) মাহফিলের আখেরি মুনাজাত। লাখ লাখ মুসল্লির আমিন আমিন ধ্বনীতে মুখরিত হয়ে উঠে চট্টগ্রামের লোহাগাড়ার চুনতি গ্রাম।

মরহুম হাফেজ মাওলানা আহমদ (রাহ:) প্রকাশ শাহ ছাহেব কেবলা কর্তৃক প্রবর্তিত ৫১তম মাহফিলে গত ১৯ দিন ধরে চলেছে নির্ধারিত বিষয়ে আলোচনা। গতকাল আখেরি মুনাজাত পরিচালনা করেন নারায়ণগঞ্জ জৈনপুর দরবারের পীর আল্লামা মুফতি ড. এনায়েত উল্লাহ আব্বাসী ওয়া সিদ্দিকী। সমাপনী দিবসে সভাপতিত্ব করেন মুতাওয়াল্লি কমিটির সভাপতি ও মরহুম শাহ সাহেব কেবলার দৌহিত্র মাওলানা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ। এর আগে তিনটি অধিবেশনে সভাপতিত্ব করেন বান্দরবান মাদরাসার মুহতামিম মাওলানা মোহাম্মদ হোছাইন, ঠাকুরদীঘি হেদায়েতুল ইসলাম মাদরাসার পরিচালক মাওলানা সরওয়ার কামাল আজিজী ও মাওলানা সিরাজুল আরেফীন।

সমাপনী দিবসে পূর্বনির্ধারিত বিষয়ে আলোচনা করেন- চুনতি মাদরাসার শিক্ষক মাওলানা জিয়াউল করিম, শাহ সাহেব কেবলার ঘনিষ্ঠ সহচর কাজী মাওলানা নাছির উদ্দিন, আইআইইসির সাবেক ভিসি প্রফেসর ড. মাওলানা আবু বকর রফিক, ড. মাওলানা ঈসা শাহেদী, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মাওলানা আহসান উল্লাহ, বায়তুশ শরফের পীর সাহেব শাহ মাওলানা মুহাম্মদ আবদুল হাই নদভী, মাওলানা ওবাইদুল্লাহ হামজা, মাওলানা এহসান উল্লাহ আব্বাসী, ইসলামী ব্যাংকের শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মাওলানা গিয়াস উদ্দিন তালুকদার, হাফেজ মাওলানা শাহ আলম ও অধ্যাপক ড. হাফেজ মাওলানা শহিদুল ইসলাম বারাকাতি প্রমুখ।

ঘরে বসেই বিজ্ঞাপন দিন
শ্রেণীভুক্ত বিজ্ঞাপন, আবশ্যক, বাড়ি ভাড়া,  হারিয়েছে, পুনর্মিলনী, চিকিৎসা সম্পর্কিত, স্থান ও নাম পরিবর্তন, সার্টিফিকেট ও কাগজপত্র হারানো, হারানো বিজ্ঞপ্তি, জীবন বাঁচানোর জন্য রক্ত চাই/দান, চাকরি চাই, ক্রয়-বিক্রয়, পাত্র-পাত্রী ও বিবাহ, টিউশনির
বিজ্ঞাপনসহ যেকোন বিজ্ঞাপন প্রদানের জন্য যোগাযোগ করুন- 01970 862901 অথবা ই-মেইল করুন- talashtv247@gmail.com এ ঠিকানায়। আর মূল পত্রিকা ছাড়াও আপনার পাঠানো বিজ্ঞাপন দেখতে বিশ্বের যেকোন প্রান্ত থেকে ভিজিট করুন- www.talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *