১৭/০৬/২০২৪ ইং
Home / আন্তর্জাতিক / শেষ প্রাপ্তির আশায় অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ

শেষ প্রাপ্তির আশায় অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ

শেষ প্রাপ্তির আশায় অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ

প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ই নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক । ঢাকা । তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

তিন মাসের ব্যবধানে কীভাবেই বদলে গেল চিত্র! গত অগাস্টে খর্ব শক্তির দল নিয়ে বাংলাদেশ সফরে এসে উড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। নাস্তানাবুদ হয়েছিল তারা মিরপুরের স্পিন মঞ্চে। সেই দুই দল এবার যখন মুখোমুখি হচ্ছে বিশ্বমঞ্চে, তাদের বাস্তবতা ও গন্তব্য, সবই ভিন্ন। এই ম্যাচ জিতলে সেমি-ফাইনালের পথে আরেকটি পদক্ষেপ নেবে অস্ট্রেলিয়া। আগেই বিদায় নিশ্চিত হওয়ার পর বাংলাদেশের চাওয়া, শেষ ম্যাচ থেকে অন্তত কিছু নিয়ে ফেরা। দুবাইয়ে মঙ্গলবার সুপার টুয়েলভের ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে মাহমুদউল্লাহর দল। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বেলা চারটায়।

শূন্য হাতে বিশ্বকাপ থেকে বিদায়ের দুয়ারে দাঁড়িয়ে বাংলাদেশ। তবে শেষ ম্যাচেও আছে কিছুটা প্রাপ্তির হাতছানি। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে ১৪ বছরের জয়খরা কাটানোর সুযোগ আছে এখনও। সেই জয়টি পেলে র‌্যাঙ্কিংয়ে একটু এগিয়ে আগামী বছরের সরাসরি সুপার টুয়েলভে খেলার সম্ভাবনা টিকে থাকবে। যদিও জয়ের হাওয়া নেই দলে। টানা চার হারে ক্রিকেটারদের আত্মবিশ্বাস গিয়ে ঠেকেছে তলানিতে। সুপার টুয়েলভে সবার আগে বিদায় নিলেও, বিশ্বকাপ নিশ্চয়ই তাদের কাছে মনে হচ্ছে দীর্ঘ। শেষ হলেই হয়তো তারা বাঁচেন!

কঠিন এই পরিস্থিতিতেও কিছুটা বিশ্বাসের রসদ মিলতে পারে দুই দলের সবশেষ সিরিজ থেকে। দেশের মাটিতে গত অগাস্টে পাঁচ ম্যাচের সিরিজে মাহমুদুল্লার দল সিরিজ জিতেছিল ৪-১ ব্যবধানে। অধিনায়ক অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথসহ অস্ট্রেলিয়ার একঝাঁক নিয়মিত খেলোয়াড় ছিলেন না সেই দলে। তাদের একজন গ্লেন ম্যাক্সওয়েল, সিরিজ শুরুর আগে খুঁজে ফিরছিলেন সরাসরি খেলা দেখার কোনো লিঙ্ক। লম্বা সময়ের মধ্যে প্রথমবারের মতো দেশের মাটিতে সরাসরি দেখানো হয়নি অস্ট্রেলিয়ার কোনো সিরিজ।

ম্যাক্সওয়েল, স্মিথ, ফিঞ্চ, ওয়ার্নাররা পরে নিশ্চয়ই দেখেছেন, কীভাবে মিরপুরে পর্যুদস্ত হয়েছিল তাদের সতীর্থরা। সেই হারের বদলা এবার নিতে না চাওয়ার কোনো কারণ নেই। তা নিতে ঠিক জায়গাতেই বাংলাদেশকে পেয়েছে তারা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগের ম্যাচে দলটি গুটিয়ে গেছে স্রেফ ৮৪ রানে। বেশিরভাগ ম্যাচে বাংলাদেশকে ডুবিয়েছে ব্যাটিং। যে ম্যাচে ব্যাটিং ভালো হয়েছে, সেটাতে খারাপ হয়েছে বোলিং-ফিল্ডিং। সব মিলিয়ে দল হিসেবে পরিপূর্ণ পারফরম্যান্স মাহমুদুল্লারা দেখাতে পারেননি কোনো ম্যাচে। দেশে ফিরে যাওয়ার আগে অস্ট্রেলিয়া ম্যাচ তাদের জন্য শেষ সুযোগ।

ম্যাচের আগের বাংলাদেশের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ বললেন, “এই সুযোগটি দুই হাতে কাজে লাগাতে উন্মুখ বাংলাদেশ। আমাদের আরেকটি ম্যাচ আছে। আমি নিশ্চিত, সেখানে ছেলেরা ভালো করবে। পেশাদার হিসেবে আমাদের দৃঢ়ভাবে ঘুরে দাঁড়ানো জরুরি। আগামীকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে আমাদের আরেকটি ম্যাচ জেতার সুযোগ। ছেলেরা কী করেছে, এর বিশ্লেষণ ওরা করবে, এটা তাদের করতে হবে। আমি নিশ্চিত, আগামীকাল ওরা দৃঢ়ভাবে ঘুরে দাঁড়াবে।”

ঘরে বসেই বিজ্ঞাপন দিন
শ্রেণীভুক্ত বিজ্ঞাপন, আবশ্যক, বাড়ি ভাড়া, হারিয়েছে, লিগ্যাল নোটিশ, পুনর্মিলনী, চিকিৎসা সম্পর্কিত, স্থান ও নাম পরিবর্তন, সার্টিফিকেট ও কাগজপত্র হারানো, হারানো বিজ্ঞপ্তি, জীবন বাঁচানোর জন্য রক্ত চাই/দান, চাকরি চাই, ক্রয়-বিক্রয়, পাত্র-পাত্রী ও বিবাহ, টিউশনি।
মূল পত্রিকা ছাড়াও আপনার পাঠানো বিজ্ঞাপন দেখতে বিশ্বের যেকোন প্রান্ত থেকে ভিজিট করুন- www.talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *