২৭/০৭/২০২৪ ইং
Home / তালাশটিভি২৪ / বাবা-ছেলের মর্মস্পর্শী ছবি বছরের সেরা ছবি

বাবা-ছেলের মর্মস্পর্শী ছবি বছরের সেরা ছবি

বাবা-ছেলের মর্মস্পর্শী ছবি বছরের সেরা ছবি

প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ই অক্টোবর ২০২১ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক, তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

লাইফ-স্টাইল:
বাবার কোলে প্রাণচাঞ্চল্যে ভরা এক শিশু। অনাবিল হাসি তার মুখে। বাবার মুখেও তৃপ্তির হাসি। তুর্কি আলোকচিত্রী মেহমেত আসলানের তোলা সিরিয়ার যুদ্ধের বাস্তবতা দেখানো বাবা ও ছেলের ছবি সিয়েনা ইন্টারন্যাশনাল সিয়েনা ইন্টারন্যাশনাল ফটো অ্যাওয়ার্ডস-২০২১ -এ সেরা ছবির পুরষ্কার পেয়েছে। ছবিটি সিরিয়ার সীমান্তে তুরস্কের হাতায় প্রদেশের রেহানলি জেলায় তোলা হয়েছিল।

ছবির শিশুটির নাম মোস্তফা। সে টেট্রা অ্যামেলিয়া নামের বিরল রোগে আক্রান্ত, জন্ম থেকেই তার হাত-পা নেই। সিরিয়া যুদ্ধের সময় সারা শহরে গ্যাস ছড়িয়ে গিয়েছিল। সেই গ্যাসের প্রভাব পড়েছিল মোস্তফার মায়ের শরীরে। যে কারণে মায়ের গর্ভে থাকাকালীন বিরল রোগের শিকার হয় মোস্তফা। আর তার বাবার নাম মুনজির। তিনি সিরিয়ায় ইডিলিবের একটি বাজারের মধ্যে দিয়ে হাঁটার সময় বোমা বিস্ফোরণে ডান পা হারান। এখন ক্র্যাচ তার নিত্যসঙ্গী।

সিয়েনা ইন্টারন্যাশনাল ফটো অ্যাওয়ার্ড-২০২১ -এর ‘হার্ডশিপ অফ লাইফ’ বিভাগে মুনজিরের মোস্তফাকে কোলে নেওয়ার এই ছবিটি সেরার সেরা স্বীকৃতি পেয়েছে। বিশ্বের নানা প্রান্তের ফটোগ্রাফারদের পাঠানো ফটোর মধ্যে থেকে এই ছবিটিকে সেরা হিসেবে নির্বাচিত করেছেন বিচারকরা।

মোট ১২টি বিভাগে প্রতিযোগিতা হয়েছিল। যার মধ্যে কোভিড-১৯ নামে একটি বিভাগও ছিল। ১৬৩টি দেশের হাজারের বেশি ফটোগ্রাফার ছবি পাঠিয়েছিলেন। তার মধ্যে থেকে ১২টি ছবিকে বেছে নেওয়া হয়। সেই ১২টি ছবির মধ্যে সেরা মেহমেটের ছবি। পুরস্কার স্বরূপ তিনি পাবেন প্রায় ১ লক্ষ ৩০ হাজার টাকা।

ঘরে বসে বিজ্ঞাপন দিন
শ্রেণিভূক্ত বিজ্ঞাপন যেমন- নিয়োগ, আবশ্যক, ক্রয়-বিক্রয়, পাত্র-পাত্রী, ভাড়া, হারানো বিজ্ঞপ্তি, শুভেচ্ছা, জন্মদিন, কৃতি শিক্ষার্থী, টিউটর দিচ্ছি/নিচ্ছি, এফিডেভিট, বিবিধ বিজ্ঞাপনসহ যেকোন বিজ্ঞাপন প্রদানের জন্য যোগাযোগ করুন- ০১৮৪০ ৮৬২৯০১ অথবা ই-মেইল করুন- talashtv247@gmail.com এ ঠিকানায়। মূল পত্রিকা ছাড়াও আপনার পাঠানো বিজ্ঞাপন দেখতে বিশ্বের যেকোন প্রান্ত থেকে ভিজিট করুন- www.talashtv24.com

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

লোহাগাড়ায় এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার!

🕒 চট্টগ্রাম ☰ বুধবার, ২৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর|চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পদুয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *