১৭/০৬/২০২৪ ইং
Home / সারাবাংলা / চট্রগ্রাম / পরৈকোড়া ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী এম.নুরুল হুদা চৌধুরী

পরৈকোড়া ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী এম.নুরুল হুদা চৌধুরী

পরৈকোড়া ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী এম.নুরুল হুদা চৌধুরী

প্রকাশিত: বৃহস্পতিবার, ২৩শে সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ

নিউজ ডেস্ক, তালাশটিভি টোয়েন্টিফোর ডটকম

সামনে আসছে গুরুত্বপূর্ণ ইউনিয়ন পরিষদ নির্বাচন। সে নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী এম. নুরুল হুদা চৌধুরী। দল চাইলে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরৈকোড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার মাঝি হতে চান উদীয়মান বিশিষ্ট ব্যবসায়ী, রাজনীতিবিদ, শিক্ষা অনুরাগী সমাজসেবক এম. নুরুল হুদা চৌধুরী।

তালাশটিভি টোওয়ান্টিফোর ডটকমকে তিনি বলেন, ‘আমাদের পরিবার দীর্ঘদিন ধরে পরৈকোড়া ইউনিয়নের মানুষের সেবা করে আসছেন। আমার পিতা মৃত্যুর আগ পর্যন্ত মানুষের সেবা করে গেছেন এবং মামুর খাইন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠাসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত থেকে মানুষের সেবা করেছেন। আমিও আমার বাবাকে অনুসরণ করে এই পরৈকোড়া ইউনিয়নবাসীর সুখে-দুঃখে পাশে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করার জন্য আপ্রাণ চেষ্টা করে যাবো।

আমি ছোটবেলা থেকে আমার রাজনীতির ক্যারিয়ায় বাংলাদেশ ছাত্রলীগের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতি ভালোবাসা আমার রক্ত বিন্দুর শিরায় প্রবাহিত, দলের সুখে-দুঃখে সব সময় পাশে থেকেছি, দলের সাথে কখনো বেঈমানী করি নাই। আশা করি সবকিছু বিবেচনা করে আওয়ামী লীগ সভানেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ও ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি আমাকে অবশ্যই মনোনয়ন দেবেন। আমি যদি মনোনয়ন পাই তাহলে অবশ্যই জয়লাভ করবো এবং জনগনের সমস্যা সমাধান ও জবাবদিহীতা নিশ্চিত করবো-ইনশাআল্লাহ।’

ন্যায় বিচার নিশ্চিত করার পাশাপাশি মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজ নির্মূল করার প্রতিশ্রুতি ব্যক্ত করে তিনি বলেন, ‘জন-প্রতিনিধির পক্ষে এসব কাজ করতে গেলে অনেকটা অনুকূল পরিবেশ পাওয়া যায় তাই চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহ প্রকাশ করেছি। তিনি আরো বলেন, ‘আমার জন্ম আওয়ামী লীগ পরিবারে, আমার দাদা মরহুম আলী মিয়া চৌধুরী আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য এবং ৯নং পরৈকোড়া ইউনিয়ন আওয়ামী লীগের দীর্ঘদিনকাল সভাপতি ছিলেন।

ছাত্রজীবনে ছাত্রলীগে যোগদানের মাধ্যমে রাজনীতি শুরু করেন। আমি আমার ছাত্র জীবনে ছাত্রলীগের পরৈকোড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পদসহ বিভিন্ন ইউনিটে দায়িত্ব পালন করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সদস্যের দায়িত্বও সফল ভাবে পালন করেছি। ৯নং পরৈকোড়া ইউনিয়নের প্রতিটা ওয়ার্ডে মানুষের দ্বারে দ্বারে গিয়ে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌছে দেওয়ার জন্য এলাকায় সার্বক্ষনিক দলের হয়ে কাজ করছি। বিগত নির্বাচনেও চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলাম।

দল থেকে অন্যজনকে নৌকা প্রতীক দেয়া হলেও নৌকার বিপক্ষে যাইনি। ওই প্রার্থীর পক্ষে কাজ করে নৌকা প্রতীককে বিজয়ী করতে কাজ করেছি। আমি দলের মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে প্রধানমন্ত্রীর ঘোষিত ‘গ্রাম হবে শহর’ এ ঘোষণা আমি বাস্তবে রূপদান করবো। সরকারি ত্রাণ, অনুদান, ভাতা উন্নয়ন কর্মকান্ডে সুষম বন্টন করবো। মাদক, সন্ত্রাস, ভিক্ষুক, দারিদ্র, বেকারত্ব মুক্ত ইউনিয়ন গড়বো এবং কর্ম সংস্থান সৃষ্টি করবো।

সব মিলিয়ে আমি ৯নং পরৈকোড়া ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে পরিণত করব। তিনি জনগণের উদ্দেশ্যে বলেন আমি আপনাদের কাছে শাসক হিসাবে নয় আপনাদের সেবক হিসাবে আপনাদের পাশে থাকতে চাই। আপনারা আমার জন্য দোয়া করবেন আমি যাতে দেশের ও দশের কাজ করে যেতে পারি এটাই আমার প্রত্যাশা।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *