১৮/০৬/২০২৪ ইং
Home / জাতীয় / ফরিদপুরে স্বাস্থ্যবিধি মেনে বসেছে ৩৮ পশুর হাট

ফরিদপুরে স্বাস্থ্যবিধি মেনে বসেছে ৩৮ পশুর হাট

ফরিদপুরে স্বাস্থ্যবিধি মেনে বসেছে ৩৮ পশুর হাট

সুমন বিশ্বাস (ফরিদপুর প্রতিনিধি) :

প্রকাশিত: শনিবার, ১৭ই জুলাই ২০২১ খ্রিস্টাব্দ

কোরবানির ঈদকে সামনে রেখে ফরিদপুরের নয় উপজেলায় ৩৮টি পশুর হাট বসেছে। ইতোমধ্যে হাটগুলোতে ক্রেতা-বিক্রেতার আনাগোনা শুরু হয়েছে। ফরিদপুর জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. নুরুল্লাহ মো: আহসান জানান, জেলার নিয়মিত ৩১টি হাট এবং কোরবানি উপলক্ষে অস্থায়ীভাবে আরো সাতটি হাটে পশু কেনাবেচা হচ্ছে। প্রত্যেকটি হাটে তাদের পক্ষ থেকে প্রতিনিধি দল রয়েছে।

ফরিদপুরের সিএনবি ঘাটের অস্থায়ী পশুর হাটের উদ্যোগতা স্থানীয় ডিগ্রীরচর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদি হাসান মিন্টু ফকির বলেন, “করোনাভাইরাস পরিস্থিতির কারণে খামারিরা তাদের পশু বিক্রয়ের জন্য বেশি সময় পায়নি। ফলে এই অল্প সময়ে মধ্যে তড়িঘরি করে স্বল্প মূল্যে বিক্রয় করতে হচ্ছে। ইতোমধ্যে হাটে ক্রেতা-বিক্রেতা এসেছে। আমরা সরকারি দেওয়া স্বাস্থ্য বিধি মেনে হাট পরিচালনা করছি।”

বোয়ালমারী উপজেলার কাদিরদীতেও বসেছে পশুর হাট। তবে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কিছুটা কমতি দেখা গিয়েছে। ঈদের আগে এই হাটে হয়ত আরো দু’টা হাট বসবে। ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানান, “এবারের পশুর হাট বাজারগুলো স্বাস্থ্যবিধি মেনে পরিচালনা করার নির্দেশনা দেওয়া হয়েছে। বিক্রেতা তার পশুর সঙ্গে ৩ জন এবং ক্রেতার সঙ্গে ১ জন হাটে উপস্থিত থাকতে পারবেন। এছাড়া ক্রেতাদের সুবিধার জন্য অনলাইনেও থাকছে পশু ক্রয়-বিক্রয়ের ব্যবস্থা।” এতে স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য ভ্রাম্যমাণ আদালত সক্রিয় থাকবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *