১৮/০৬/২০২৪ ইং
Home / আন্তর্জাতিক / গ্রিসে অগ্নিকাণ্ড পরিদর্শনে বাংলাদেশের রাষ্ট্রদূত

গ্রিসে অগ্নিকাণ্ড পরিদর্শনে বাংলাদেশের রাষ্ট্রদূত

গ্রিসে অগ্নিকাণ্ড পরিদর্শনে বাংলাদেশের রাষ্ট্রদূত

প্রকাশিত: বুধবার, ৩০শে জুন ২০২১ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক :

গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহ্মেদের নেতৃত্বে বাংলাদেশ দূতাবাসের একটি টিম পশ্চিম গ্রিসের মানোলাদায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ প্রবাসী বাংলাদেশিদের আবাসস্থল পরিদর্শন করেন। ২৭শে জুন গ্রিসের মানোলাদা এলাকায় ভয়াবহ আগুনে প্রায় ৩০০ জন প্রবাসী বাংলাদেশি কৃষি শ্রমিকের ৩৮টি ফারাঙ্গা (অস্থায়ী আবাসস্থল) পুরোপুরি পুড়ে যায়।

প্রবাসী শ্রমিকরা সে সময় সৌভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান। তবে আগুনে তাদের টাকা পয়সা, পাসপোর্ট, পোশাক ও খাদ্যসহ নিত্য প্রয়োজনীয় সবকিছু পুড়ে যায়। বাংলাদেশের রাষ্ট্রদূত ক্ষতিগ্রস্ত প্রবাসীদের দ্রুত পাসর্পোট প্রাপ্তিসহ আবাসস্থল, খাবার সরবরাহ এবং আইনগত সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। দূতাবাসের আহ্বানে এথেন্সসহ গ্রিসের বিভিন্ন স্থানে বসবাসরত প্রবাসী নেতারা ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন। পরিদর্শনকালে রাষ্ট্রদূতের সঙ্গে উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব (শ্রম) বিশ্বজিত কুমার পাল।

দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে রাষ্ট্রদূত আসুদ আহ্‌মেদ স্থানীয় ভারদা অঞ্চলের মেয়র মি. লেজাস ইয়ানিসের সঙ্গে দুর্ঘটনা ও এর থেকে স্থায়ীভাবে উত্তরণের উপায় নিয়ে বৈঠক করেন। রাষ্ট্রদূত প্রবাসী বাংলাদেশি কর্মীদের জন্য অস্থায়ী আবাসস্থলের পরিবর্তে পাকা ও স্বাস্থ্যসম্মত বাসস্থানের ব্যবস্থা করার জন্য মেয়রকে অনুরোধ জানান। মেয়র বাংলাদেশি প্রবাসীদের জন্য দ্রুততম সময়ের মধ্যে নতুন অস্থায়ী বাসস্থান নির্মাণসহ ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতা প্রদানের বিষয়ে রাষ্ট্রদূতকে আশ্বাস প্রদান করেন।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *