২৭/০৭/২০২৪ ইং
Home / অন্যান্য / অপরাধ / আয়বর্ধক প্রকল্প বাস্তবায়ন করবে চসিক: মেয়র

আয়বর্ধক প্রকল্প বাস্তবায়ন করবে চসিক: মেয়র

আয়বর্ধক প্রকল্প বাস্তবায়ন করবে চসিক: মেয়র

প্রকাশিত: বুধবার, ৩০শে জুন ২০২১ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক :

মেয়র মো: রেজাউল করিম চৌধুরী বলেছেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নগরবাসীর কাছ থেকে কর নিয়ে চলে। এই নির্দিষ্ট আয় দিয়ে সেবার পরিধি বাড়ানো সম্ভব নয়। তাই স্বনির্ভর হতে হবে। এ জন্য প্রয়োজন আয়বর্ধক প্রকল্প বাস্তবায়ন করা। চসিকের বেশ কিছু অব্যবহৃত ভূ-সম্পত্তি রয়েছে। এগুলোতে অগ্রাধিকার ভিত্তিতে আয়বর্ধক প্রকল্প বাস্তবায়ন করে চসিকের সক্ষমতা পুনরুদ্ধার করা হবে। তিনি গতকাল সোমবার বিকেলে বেপারী পাড়ায় আগ্রাবাদ কমার্শিয়াল শপিং কমপ্লেক্স ও ১১নং দক্ষিণ কাট্টলীর ফইল্লাতলী কিচেন মার্কেট উদ্বোধনকালে এ কথা বলেন।

তিনি আরো বলেন, নগরীতে পর্যায়ক্রমে আরো কিচেন মার্কেট গড়ে তোলা হবে। গতকাল যে দু’টি বহুতল কিচেন মার্কেট ও শপিং কমপ্লেক্স উদ্বোধন হলো এগুলো নির্মাণে মোট ব্যয়ের ৯০ শতাংশ যোগান দেয় বিশ্ব ব্যাংক এবং বাকি ১০ শতাংশ চসিকের নিজস্ব তহবিল থেকে। এভাবে নগরীর গুরুত্বপূর্ণ কাঁচাবাজারগুলোকে বহুতল কিচেন মার্কেটে রূপান্তর করা হবে। বহুতল কিচেন মার্কেটে বাণিজ্যিক ফ্ল্যাট বরাদ্দ ও আবাসনের ব্যবস্থা থাকবে। অর্থাৎ, এ সকল মার্কেট একের মধ্যে দুই লক্ষ্য পূরণ করবে বাজার বিপণন ও আবাসন।

১১নং ওয়ার্ডের কাউন্সিলর অধ্যাপক মো: ইসমাইলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএমডিএফ’র ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিনুর রহমান ও চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো: শহীদুল আলম এবং অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্যানেল মেয়র আফরোজা কালাম, কাউন্সিলর শেখ জাফরুল হায়দার সবুজ, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, রাজনীতিক এরশাদুল আমিন চৌধুরী ও আসলাম হোসেন সওদাগর, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, তত্তাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ, জসিম উদ্দিন, বিএমডিএফ’র প্রোগ্রাম ম্যানেজার মো: কামরুজ্জামান প্রমুখ।

 

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

লোহাগাড়ায় এক বৃদ্ধার ঝুলন্ত মরদেহ উদ্ধার!

🕒 চট্টগ্রাম ☰ বুধবার, ২৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ ✒️নিউজ ডেস্ক- তালাশটিভি টোয়েন্টিফোর|চট্টগ্রামের লোহাগাড়া থানাধীন পদুয়ায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *