২২/০৬/২০২৪ ইং
Home / তালাশটিভি২৪ / পবিত্র কোরআন ও হাদিস শরীফের বাণী

পবিত্র কোরআন ও হাদিস শরীফের বাণী

পবিত্র কোরআন ও হাদিস শরীফের বাণী

প্রকাশিত: শনিবার, ২৬শে জুন ২০২১ খ্রিস্টাব্দ

মুহাম্মদ শাহাদাৎ হোসাইন:

=> পবিত্র আল-কোরআন:

বিসমিল্লাহির রাহমানির রাহিম

=> তুমি কাফেরদেরকে বলো, তারা যদি অনাচার থেকে বিরত থাকে তাহলে তাদের পূর্বের অপরাধ যা হয়েছে তা আল্লাহ ক্ষমা করবেন। কিন্তু তারা যদি অন্যায়ের পুনরাবৃত্তি করে, তাহলে পূর্ববর্তীদের দৃষ্টান্ত তো রয়েছেই।

=> তোমরা সর্বদা তাদের বিরুদ্ধে লড়াই করতে থাকবে যতক্ষণ না ফেতনার অবসান হয় এবং দ্বীন সম্পর্ণরূপে আল্লাহর জন্য হয়ে যায়। আর তারা যদি (ফেতনা ও বিপর্যয় সৃষ্টি হতে) বিরত থাকে তাহলে তারা যা করে তা তো আল্লাহ দেখেই থাকেন।

=> আর যদি তারা দ্বীন থেকে মুখ ফিরিয়ে নেয়, তাহলে জেনে রেখো, আল্লাহই তোমাদের (মুসলিমদের) অভিভাবক। তিনি কতই না উত্তম অভিভাবক ও সাহায্যকা রী।
→(সুরা আনফাল, মদীনায় অবতীর্ণ, আয়াত-৭৫, রুকূ-১০)

=> পবিত্র আল-হাদিস:

=> হযরত আব্দুল্লাহ্ বিন উতবা বিন মাসউদ (রা:) থেকে বর্ণিত: তিনি বলেন, আমি হযরত উমার ইবনুল খাত্তাব (রা:) কে বলতে শুনেছি, রাসূলুল্লাহ (সা:) এর যুগে মানুষকে ওহীর মাধ্যমে যাচাই করা হতো। আর এখন তো ওহী বন্ধ হয়ে গেছে। সুতরাং আমরা এখন থেকে তোমাদের যাচাই করবো তোমাদের বাহ্যিক কাজ-কর্মের ভিত্তিতে। যে ব্যক্তি আমাদের সামনে ভাল কাজের প্রকাশ ঘটাবে, আমরা তাতে বিশ্বাস করবো এবং তাকে নিকটবর্তী বলে গ্রহণ করে নেবো, আর তার আভ্যন্তরীণ ব্যাপার আমাদের দেখার দরকার নেই। আর যে ব্যক্তি মন্দ কাজের প্রকাশ ঘটাবে অর্থাৎ বাহ্যত মন্দ কাজ করবে, তবে সে যদিও বলে যে, তার আভ্যন্তরীণ অবস্থা খুবই ভাল, তবুও আমরা তার কথা মানবো না এবং তার কথা বিশ্বাসও করবো না। →(বুখারী শরীফ)

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *