২৫/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / অপরাধ / সড়ক দুর্ঘটনা রোধে প্রশিক্ষিত ও মানবিক চালক তৈরি করতে হবে: ইলিয়াস কাঞ্চন

সড়ক দুর্ঘটনা রোধে প্রশিক্ষিত ও মানবিক চালক তৈরি করতে হবে: ইলিয়াস কাঞ্চন

সড়ক দুর্ঘটনা রোধে প্রশিক্ষিত ও মানবিক চালক তৈরি করতে হবে: ইলিয়াস কাঞ্চন

প্রকাশিত: মঙ্গলবার, ২২শে জুন ২০২১ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক:

করোনার কারনে জুম অ্যাপসের মাধ্যমে ‘নিরাপদ সড়ক চাই’ কেন্দ্রীয় কমিটির আয়োজনে (নিসচা) আশুলিয়া থানা শাখার সাথে জুম মিটিং অনুষ্ঠিত হয়েছে। ২১শে জুন (সোমবার) ‘নিরাপদ সড়ক চাই’ আশুলিয়া থানা কমিটির সভাপতি মোঃ শাকিল আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ‘নিরাপদ সড়ক চাই’ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

প্রধান অতিথির বক্তব্যে ‘নিরাপদ সড়ক চাই’ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন, সড়ক দুর্ঘটনা রোধে প্রশিক্ষিত ও মানবিক চালক তৈরি করতে হবে। তাদের মধ্যে এ উপলব্ধি জাগ্রত করতে হবে যে, তাদের একটি ভুলের কারণে একটি পরিবারে যে কোনো সময় নেমে আসতে পারে অন্ধকার। একজন প্রশিক্ষিত চালক কখনো হেলপার দিয়ে গাড়ি চালাতে পারে না। ড্রাইভিং লাইসেন্স দেওয়ার আগে ট্রাফিক বিভাগ এবং বিআরটিএ কর্তৃক চালকদের রোড সাইন, রাত্রিকালীন গাড়ির হেডলাইটের সঠিক ব্যবহার এবং ট্রাফিক আইনের বেসিক বিষয়গুলোসহ মানবিক বিষয়ে প্রশিক্ষণ দেওয়া জরুরি।

ইলিয়াস কাঞ্চন নিসচা আশুলিয়া শাখার কর্মীদের সামনের দিনে চালকদের প্রশিক্ষন ব্যবস্থা গ্রহনের আহবান জানান। তিনি বলেন, নিসচার শাখাগুলো প্রায় প্রতিবছর নিজ নিজ জেলা/উপজেলাতে চালকদের ট্রেনিং প্রদান করে থাকে, যেখানে কেন্দ্র থেকে আমাদের প্রতিনিধি প্রশিক্ষক গিয়ে প্রশিক্ষণ প্রদান করে থাকেন।

ইলিয়াস কাঞ্চন আরো বলেন, সড়কে প্রতিযোগিতা রোধ এবং শৃঙ্খলা নিশ্চিত করতে সড়ক আইনের যথাযথ প্রয়োগ নিশ্চিত করার বিকল্প নেই। আমাদের সবাইকে মনে রাখতে হবে, সময়ের সমষ্টি হলো জীবন। সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। তিনি সবাইকে সড়ক আইন মেনে চলার আহবান জানান এবং ‘নিরাপদ সড়ক চাই’ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন আশুলিয়া থানা কমিটিকে আগামী পরিকল্পনা বাস্তবায়ন করার জন্য সার্বিক সহযোগিতা প্রদান করার আশ্বাস দেন। সেই সাথে দেশের মহামারী করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য সকলকে মাস্ক ও সাবান দিয়ে হাত ধোয়ার পরামর্শ দেন।

‘নিরাপদ সড়ক চাই’ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস.এম আজাদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে দিকনির্দেশনা মুলক বক্তব্য রাখেন, ‘নিরাপদ সড়ক চাই’ কেন্দ্রীয় কমিটির মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল। ভার্চুয়াল মিটিং এ আরো বক্তব্য রাখেন, ‘নিরাপদ সড়ক চাই’ আশুলিয়া থানা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সীমান্ত, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট জাহিদুল ইসলাম জ্যোতি, মহিলা বিষয়ক সম্পাদিকা রেহেনা আহমেদ, কার্যনির্বাহী সদস্য সুমি আক্তার, ক্রীড়া বিষয়ক সম্পাদক হৃদয় হোসেন, সদস্য ইউসুফ আলী খানসহ প্রমুখ।

এসময় ভার্চুয়াল মিটিং এ আর সংযুক্ত ছিলেন, আশুলিয়া থানা কমিটির কার্যনির্বাহী সদস্য সুমি আক্তার, মাসুদ রানা, সাথী আক্তার, ডিজে শাকিল, রিপন মিয়াসহ অন্যান্য নেত্রীবৃন্দ।

উল্লেখ্য, নিসচা শাখা সংগঠনগুলোর কাজের অগ্রগতি বৃদ্ধি এবং শাখা সংগঠনের নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দেওয়ার লক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই জুম মিটিং এর আয়োজন করা হয়। করোনাকালে কেন্দ্রীয় কমিটি থেকে প্রতিনিধিবৃন্দরা শাখা সংগঠনগুলোর জেলা/উপজেলা অঞ্চলে যেতে না পাড়ায় জুম মিটিংয়ের মাধ্যমে সকল অনুমোদিত শাখা সংগঠনের নেতৃবৃন্দদের সাথে ধারাবাহিকভাবে এমন জুম মিটিং এর মাধ্যমে যোগাযোগ রাখা এবং দিকনির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছেন নিসচা কেন্দ্রীয় কমিটি।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *