১৮/০৬/২০২৪ ইং
Home / আন্তর্জাতিক / উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে উড়িয়ে ব্রাজিলের শুভসূচনা

উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে উড়িয়ে ব্রাজিলের শুভসূচনা

উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে উড়িয়ে ব্রাজিলের শুভসূচনা

প্রকাশিত: সোমবার, ১৪ই জুন ২০২১ খ্রিস্টাব্দ

স্পোর্টস ডেস্ক:

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে উড়িয়ে শুভসূচনা করেছে ব্রাজিল। মার্কিনিয়োস দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। শেষ দিকে জালের দেখা পান গাব্রিয়েল বারবোসা। ‘এ’ গ্রুপের ম্যাচে ব্রাসিলিয়ার মানে গারিঞ্চায় সোমবার (১৪ই জুন) বাংলাদেশ সময় ভোর তিনটায় মাঠে গড়ায় দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই। অবশ্য করোনা ভাইরাসে ভেনেজুয়েলার আট ফুটবলার আক্রান্ত হওয়ায় প্রথম পছন্দের সাত জনকে ছাড়া খেলতে নেমে ব্রাজিলকে তেমন চ্যালেঞ্জ জানাতে পারেনি দলটি। তাই দুর্বল প্রতিপক্ষকে শুরু থেকে চেপে ধরে ব্রাজিল। কিন্তু একগাদা গোল মিস না করলে ফলাফল আরও চমকপ্রদ হতে পারতো।

শুরুর কয়েকটি মিসের পর একাদশ মিনিটেও এগিয়ে যেতে পারত স্বাগতিকরা। রেনান লোদির ফ্রি কিকে হেড লক্ষ্যে রাখতে পারেননি অরক্ষিত এদের মিলিতাও। ৯মিনিট পর দূরপাল্লার শটে গোলের চেষ্টা করেন দানিলো। বুলেট গতির শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। অবশেষে ২৩তম মিনিটে লিড নেয় ব্রাজিল। নেইমারের কর্নার থেকে মার্কিনিয়োস ভেনেজুয়েলার খেলোয়াড়ের বাধার আলতো টোকায় জাল খুঁজে নেন। দুই মিনিট পর রিশার্লিসন জালে বল পাঠালে অফসাইডের কারণে বাতিল হয়।

বিরতির আগে ভেনেজুয়েলাও সুযোগ পায়। হোসে মার্তিনেসের ফ্রি কিক থেকে ফের্নান্দো আরিসতেগেইতার হেড সহজেই ফেরান গোলরক্ষক আলিসন। যোগ করা সময়ে সফরকারীদের আরেকটি চেষ্টা ব্যর্থ করে দেন তিনি। দ্বিতীয়ার্ধের শুরুতে নেইমার একটি মিস করলেও ৬৪তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন। দানিলোকে ইয়োহান কুমানা ফাউল করায় পেনাল্টি পেয়েছিল ব্রাজিল। চোট কাটিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফেরার পর এ নিয়ে টানা তিন ম্যাচে গোল পেলেন নেইমার। এদিকে ম্যাচের শেষ দিকে বড় জয় নিশ্চিত করে ব্রাজিল। ৮৯তম মিনিটে নেইমারের কাটব্যাক থেকে বুক দিয়ে ফাঁকা জালে বল পাঠান বারবোসা।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *