১৬/০৬/২০২৪ ইং
Home / সারাবাংলা / চট্রগ্রাম / চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে অ্যাম্বুলেন্স দিল পিএইচপি গ্রুপ

চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে অ্যাম্বুলেন্স দিল পিএইচপি গ্রুপ

চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে অ্যাম্বুলেন্স দিল পিএইচপি গ্রুপ

প্রকাশিত: শনিবার, ১২ই জুন ২০২১ খ্রিস্টাব্দ

মোঃ হাসান মিয়া (প্রতিনিধি):

চট্টগ্রামে জেনারেল হাসপাতালে রোগী ও চিকিৎসা সেবায় নিয়োজিতদের ব্যবহারের জন্য একটি অ্যাম্বুলেন্স দিয়েছে শিল্পগোষ্ঠী পিএইচপি গ্রুপ। শুক্রবার (১১ই জুন) বিকেলে নগরীর আন্দরকিল্লায় ২৫০ শয্যার এই হাসপাতাল কর্তৃপক্ষের কাছে এক অনুষ্ঠানের মাধ্যমে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করা হয়।

শিক্ষা উপমন্ত্রী ও চট্টগ্রাম- ৯ আসনের সংসদ সদস্য মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুরোধে পিএইচপি গ্রুপের ‘সুফি মিজান ফাউন্ডেশন’ এর পক্ষ থেকে অ্যাম্বুলেন্সটি দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নওফেল বলেন, ‘করোনাভাইরাসের প্রকোপ শুরুর পর থেকে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছে। এই হাসপাতালের নিজস্ব অ্যাম্বুলেন্স সংকটের কারণে রোগী পরিবহনে সমস্যা হয়। চিকিৎসা সেবায় যারা জড়িত আছেন তাদেরও অনেক সময় গভীর রাতে কর্তব্য শেষ করে বাসায় ফিরতে পরিবহন সমস্যায় ভুগতে হয়। তাই পিএইচপি গ্রুপকে একটি অ্যাম্বুলেন্স প্রদানের অনুরোধ জানালে তারা তা দিতে সম্মত হন।

অ্যাম্বুলেন্সটি পাওয়ার কারণে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে রোগী এবং চিকিৎসা সেবার সঙ্গে জড়িতদের দুর্ভোগ অনেকটা কমবে বলে আশা প্রকাশ করেন শিক্ষা উপমন্ত্রী নওফেল। বাজেটে স্বাস্থ্যখাতে দেওয়া বড় অংকের বরাদ্দের নজির আর কোনো সরকারের আমলে নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় তা সম্ভব হয়েছে বলে জানান তিনি।’

বিশেষ অতিথির বক্তব্যে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির এই হাসপাতালের উন্নয়নে বিভিন্ন ভুমিকা রাখার জন্য শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীকে ধন্যবাদ জানান। তিনি জানান, ‘চট্টগ্রাম জেনারেল হাসপাতালের জন্য শিক্ষা উপমন্ত্রী নগদ ৭ লাখ টাকা অনুদানসহ বিভিন্ন সময় সুরক্ষা সামগ্রী দিয়েছেন। এছাড়া ৮টি আইসিইউ শয্যা সংযুক্ত করতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।’

অনুষ্ঠানে চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. শেখ ফজলে রাব্বী’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, পিএইচপি অটো মোবাইলের ব্যবস্থাপনা পরিচালক মো: আকতার পারভেজ (হিরু), জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. জয় দাশ, কাউন্সিলর জহর লাল হাজারী ও নুরুল আলম মিয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *