২২/০৬/২০২৪ ইং
Home / সারাবাংলা / ঢাকা / শিক্ষা-প্রতিষ্ঠান খুলছে ১৩ই জুন!

শিক্ষা-প্রতিষ্ঠান খুলছে ১৩ই জুন!

শিক্ষা-প্রতিষ্ঠান খুলছে ১৩ই জুন!

প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭শে মে ২০২১ ইংরেজি

সুমন বিশ্বাস :

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সবাই স্বাস্থ্য-বিধি মেনে চলুন, দায়িত্ব সঠিকভাবে পালন করুন। ১৩ই জুন শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দিতে পারবো। অর্থাৎ ১৩ই জুন থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (২৬শে মে) দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কথা বলেন শিক্ষামন্ত্রী। সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন, কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আমিনুল ইসলাম খান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মোঃ হাসিবুল আলম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মোঃ গোলাম ফারুক, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মোঃ মনসুরুল আলম, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদসহ সংশ্লিষ্টরা সংযুক্ত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘করোনা পরিস্থিতি অনুকূলে থাকলে ১৩ই জুন থেকে শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। তবে সবাইকে স্বাস্থ্য-বিধি মানতে হবে। সবাই তাদের দায়িত্ব পালন করবেন। আমাদের মেসেজটা হচ্ছে ১৩ই জুন থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবো।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *