২৫/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / অপরাধ / শতবর্ষী মাকে গোয়ালঘরে আটকে রাখল ছেলে, উদ্ধার করলেন সাংবাদিক! 

শতবর্ষী মাকে গোয়ালঘরে আটকে রাখল ছেলে, উদ্ধার করলেন সাংবাদিক! 

শতবর্ষী মাকে গোয়ালঘরে আটকে রাখল ছেলে, উদ্ধার করলেন সাংবাদিক! 

প্রকাশিত : সোমবার, ২৪শে মে ২০২১ ইংরেজি

সুমন বিশ্বাস (ফরিদপুর) :

ফরিদপুর নগর কান্দায় শতবর্ষী এক বৃদ্ধা মাকে পরিত্যক্ত গোয়াল ঘরে আটকে রাখার অভিযোগ উঠেছে তার একমাত্র ছেলের বিরুদ্ধে। স্থানীয় প্রেসক্লাবের সাংবাদিকদের হস্তক্ষেপে অবশেষে ওই শতবর্ষী বৃদ্ধাকে উদ্ধার করা হয়।

জানা যায়, নগরকান্দা পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের করপাড়া এলাকার রমেন মন্ডল তার শতবর্ষী মা রাজেশ্বরী মন্ডলকে একটি পরিত্যক্ত ঘরে তালাবদ্ধ করে আটকে রেখেছেন দীর্ঘদিন ধরে। রমেন মন্ডল উপ-সহকারী কৃষি কর্মকর্তা হিসেবে চাকরি শেষে সম্প্রতি অবসরে গেছেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, একটি পরিত্যক্ত তালাবদ্ধ ঘরে জরাজীর্ণ অবস্থায় ওই বৃদ্ধাকে আটকে রাখা হয়েছে। তালা খুলে দেখা গেছে, শতবর্ষী বৃদ্ধা মা ময়লা আবর্জনার মধ্যেই তীব্র গরমে কাতরাচ্ছেন। ঘরে কোনো ফ্যান নেই। না পাচ্ছেন ঠিকমতো খাবার, না পাচ্ছেন একটু পানি। একমাত্র ছেলে ও ছেলের বউ আরাম-আয়েশে ঘরে থাকলেও জায়গা হয়নি শতবর্ষী বৃদ্ধা মায়ের। দরজার তালা খোলা মাত্র এ প্রতিবেদককে দেখে কেঁদে ওঠেন ওই বৃদ্ধা মা। পরে তাকে উদ্ধার করে ছেলের ঘরে নিয়ে ফ্যানের নিচে বসালে তিনি স্বস্তির নিশ্বাস ফেলেন।

নগরকান্দা প্রেসক্লাবের সভাপতি বোরহান আনিস বলেন, পৌরসভার করপাড়ায় এক শতবর্ষী বৃদ্ধাকে আটকে রাখা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে প্রতিবেদকসহ প্রেসক্লাবের সাংবাদিকরা যাই। সেখানে গিয়ে দেখতে পাই, ওই বৃদ্ধাকে একটি পরিত্যক্ত গোয়াল ঘরে আটকে রাখা হয়েছে। সাংবাদিকরা সেখান থেকে ওই বৃদ্ধাকে বের করে নিয়ে আসে।

তিনি আরো বলেন, ওই বৃদ্ধা খুব ক্ষুধার্ত ছিলেন। তাকে তাৎক্ষণিক আম খেতে দেওয়া হয়। পরে তার ছেলেকে এ বিষয়ে চাপ প্রয়োগ করলে তিনি তার ভুল স্বীকার করে মাকে আর কষ্ট দেবে না বলে সাংবাদিকদের আশ্বস্ত করেন।

এ ব্যাপারে ওই বৃদ্ধার ছেলে রমেন মন্ডল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘আমার মা দরজা খোলা থাকলে বিভিন্ন দিকে চলে যায়। তাই আমি তাকে আটকে রাখি। আমার ভুল হয়েছে। আমি না বুঝে অনেক বড় ভুল করেছি। এখন থেকে মায়ের যত্ন নেবো।’
সাংবাদিকরা জানান, তার অনুরোধে বিষয়টি পুলিশকে অবহিত করা হয়নি।

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *