২৫/০৬/২০২৪ ইং
Home / অন্যান্য / অপরাধ / ব্যাংকে ব্যর্থ হয়ে বেসরকারি অফিস থেকে সাড়ে ২৭ লাখ টাকা চুরি!

ব্যাংকে ব্যর্থ হয়ে বেসরকারি অফিস থেকে সাড়ে ২৭ লাখ টাকা চুরি!

ব্যাংকে ব্যর্থ হয়ে বেসরকারি অফিস থেকে সাড়ে ২৭ লাখ টাকা চুরি!

প্রকাশিতঃ শনিবার, ২২শে মে ২০২১ ইংরেজি

কোতোয়ালী প্রতিনিধিঃ

চট্টগ্রামে নগদ ২৭ লাখ ৫ হাজার টাকা উদ্ধারসহ চোর চক্রের তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২২শে মে) এদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃতরা হলো- মোঃ মনির হোসেন (৪০), মোঃ মাহফুজ (৩০) ও খুকি বেগম (২৮)। শুক্রবার (২১শে মে) দিবাগত রাতে নগরীর কোতোয়ালী ও আকবর শাহ থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, মোঃ মনির একজন পেশাদার চোর ও মোঃ মাহফুজ পেশায় একজন অটোরিকশা চালক। গত ১৮ই মে দিবাগত রাতে তারা পরস্পর যোগসাজশে নগরীর কোতোয়ালী থানাধীন জুবলী রোড এলাকার একটি ভবনে চুরি করে। ওই ভবনের দ্বিতীয় তলায় থাকা মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের জানালা কেটে চুরি করতে ব্যর্থ হলে চতুর্থ তলার একটি বেসরকারি মালিকানাধীন অফিসের জানালা কেটে সাড়ে ২৭ লাখ টাকা নিয়ে যায়। এরপর অটোরিকশা চালক মাহফুজকে ১০ হাজার টাকা দিয়ে মনির বাকি টাকা তার স্ত্রী খুকি বেগমের নিকট রেখে দেন।

উক্ত ঘটনায় কোতোয়ালি থানায় দুটি মামলা হয়। চুরির চেষ্টার অভিযোগে ব্যাংক কতৃপক্ষ একটি মামলা করে। চুরির অভিযোগে বেসরকারি অফিসের মালিক আরেকটি মামলা করে।

মামলার পর পুলিশের একাধিক টিম কয়েক দিনের চেষ্টা শেষে শুক্রবার রাত ১১টার দিকে থানার রেলওয়ে স্টেশন এলাকা থেকে অটোরিকশা চালক মাহফুজকে গ্রেফতার করে। তারপর মাহফুজের দেয়া ঠিকানায় আকবর শাহ থানা এলাকা থেকে মনির ও তার স্ত্রী খুকি বেগমকে গ্রেফতার করে। এরপর তিন আসামিকে জিজ্ঞাসাবাদ করা হলে- খুকি বেগমের কাছে থাকা চুরির ২৭ লাখ টাকা ও মাহফুজের কাছে থাকা পাঁচ হাজার টাকা জব্দ করে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নেজাম উদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘২৭ লাখ পাঁচ হাজার টাকা উদ্ধারসহ তিন চোরকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে মোঃ মনির একজন পেশাদার চোর। তিনি ইতোপূর্বে ৩০০টির মতো চুরির ঘটনা ঘটিয়েছেন। তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।’

Print Friendly, PDF & Email

About newsdesk

Check Also

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শওকত ইরফান রিয়াদের উদ্যোগে পবিত্র খতমে কুরআন ও দো’য়া অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *